September 23, 2018

নাটোরে বেকারির মালিককে ২ লক্ষ টাকা জরিমানা

জুবায়ের হোসেন
নাটোর প্রতিনিধিঃ
নাটোর সদর উপজেলার হুগোলবাড়িয়া এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য তৈরি ও বিক্রির দায়ে একটি বেকারির কারখানার দুই মালিককে দুই লক্ষ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার দুপুরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নায়িরুজ্জামান ও  র্যাব-৫ এর নাটোর ক্যাম্পের সদস্যারা সদর উপজেলার হুগোলবাড়িয়া এলাকার রনি এ্যাগ্রো ফুডস লিমিটেডের কারখানায় অভিযান চালিয়ে এ জরিমানা করেন। দণ্ডপ্রাপ্তরা হলেন, সদর উপজেলার হুগোলবাড়িয়া এলাকার মৃত মহির উদ্দিন সরকারের ছেলে মোঃ জহির সরকার (৫২) ও তার ছেলে মোঃ রনি সরকার (২৬)।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নায়িরুজ্জামান জানান , হুগোলবাড়িয়া এলাকায় রনি এ্যাগ্রো ফুডস লিমিটেড দীর্ঘদিন ধরে বিভিন্ন কেমিক্যাল ও চিনির সঙ্গে রং মিশিয়ে বিস্কুট, কেক চানাচুরসহ নানা বেকারি পণ্য তৈরি করে আসছিল। এমন গোপন সংবাদের ভিত্তিতে দুপুরে ওই প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। এ সময়ে বিভিন্ন কেমিক্যাল ও রং মিশ্রিত বিস্কুট, কেকসহ নানা বেকারি পণ্য-সামগ্রী জব্দ এবং ওই দুই বেকারির মালিককে আটক করা হয়।

পরে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য তৈরি ও বিক্রির দায়ে প্রতিষ্ঠানের দুই মালিককে পৃথক এক লক্ষ করে মোট দুই লক্ষ টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদণ্ড প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নায়িরুজ্জামান।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/২৩ মে ২০১৬

Related posts