September 22, 2018

নাটোরে তিন দিনব্যপী জেলা আঞ্চলিক ইজতেমা শুরু

hআজ বৃহস্পতিবার ফজরের নামাজের পর বয়ানের মাধ্যমে নাটোরে শুরু হয়েছে তাবলিগ জামায়াতের তিন দিনব্যপী জেলা আঞ্চলিক ইজতেমা।

সকাল থেকে নাটোর ও এর আশেপাশের বিভিন্ন এলাকা থেকে দলবেধে মুসল্লীরা আসতে শুরু করেছে। শহরের বাইপাস এলাকাস্থ মারকাজ জামে মসজিদ সংলগ্ন মাঠে থেকে তেবাড়িয়া হাট পর্যন্ত আটটি খিত্তায় প্রায় ৭০ হাজার মুসল্লীর অবস্থান ও ৫০ হাজার মুসল্লীর রাত্রিযাপনের ব্যবস্থা করা হয়েছে।

ইজতেমায় অংশগ্রহণকারী বিদেশী মেহমানদের জন্যে মসজিদে অবস্থান করার ব্যবস্থা নেয়া হয়েছে।।

আগত মুসল্লীদের চিকিৎসা দেবা দিতে জেলা স্বাস্থ্য বিভাগ বিএমএ, ফার্মাসিউটিক্যালস্ রিপ্রেজেন্টেটিভ এসোসিয়েশন, ক্লিনিক এন্ড ডায়াগণস্টিক ওনার্স এ্যাসোসিয়েশন এবং আল-আরাফা ইসলামী ব্যাংকের সমন্বয়ে মেডিকেল ক্যাম্প স্থাপন করা হয়েছে।

ইজতেমা আয়োজনের সুরা সদস্য মাওলানা মনিরুল কাইয়ুম জানান, লক্ষাধিক মানুষের জন্য পানি, টয়লেট, বিদ্যুৎ, মাইক, প্যান্ডেল, পাহারা এবং হারানো ও প্রাপ্তি এই সাতটি কাজের ব্যবস্থাপনার জন্য দল গঠন করা হয়েছে।

এছাড়া আটটি পানির পাম্প, ৬০০টি টয়লেট ও নিরবিচ্ছিন্ন বিদ্যুত সরবরাহের জন্য বিদ্যুৎ বিভাগ একটি ট্রান্সফরমার স্থাপন করেছে। লক্ষাধিক মুসল্লী শুক্রবার জুম্মার নামাজ আদায় করবেন বলে আশা করছেন ইজতেমা কর্তৃপক্ষ। আগামী শনিবার আখেরী মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে ইজতেমা।

নাটোর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রফিকুল ইসলাম বলেন, ইজতেমায় একটি উপনিয়ন্ত্রণ কক্ষ স্থাপন করা হয়েছে। যা জেলা পুলিশের নিয়ন্ত্রণ কক্ষের সাথে সার্বক্ষণিক সংযুক্ত থাকবে। পুরো বাইপাস জুড়ে ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ ছাড়াও বিভিন্ন স্থানে চেকপোষ্ট স্থাপন, সাদা পোষাকে গোয়েন্দা নজরদারি, স্ট্রাইকিং ও রিজার্ভ ফোর্স এর অবস্থানের মাধ্যমে ইজতেমার নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

Related posts