September 22, 2018

নাটোরে আঞ্চলিক ইজতেমার আখেরী মোনাজাতে লাখো মানুষের ঢল

hপ্রায় দুই লাখ মুসল্লির অংশগ্রহনে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে নাটোরে আঞ্চলিক ইজতেমা শেষ হয়েছে।

শনিবার দুপুরে শহরের মল্লিকহাটী-তেবাড়িয়া এলাকায় নাটোর বাইপাস মহাসড়কের মারকাজ মসজিদ সংলগ্ন মাঠে অনুষ্ঠিত ৩ দিন ব্যাপী এই ইজতেমার আম বয়ান শেষে আখেরী মোনাজাত অনুষ্ঠিত হয়। দুপুর ১২টা ২০ মিনিটে আখেরী মোনাজাত শুরু হয়ে প্রায় ২৫ মিনিট মোনাজাত পরিচালনা করেন বাংলাদেশ মারকাস মসজিদের মুরব্বী মাওলানা ওমর ফারুক। মোনাজাতে মুসলিম উম্মার শান্তি কামনা করে দোয়া করা হয়।

এর আগে সকাল থেকে বয়ান করেন মাওলানা আব্দুল ওহাব। ইজতেমায় আখেরী মোনাজাতে নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, জেলা প্রশাসক শাহিনা খাতুন, পাবনা জেলা পরিষদের প্রধান নির্বাহী কাজী আতিউর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার খায়রুল আলম, নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার জাহানসহ জেলা ও উপজেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ ছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং জনপ্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

আখেরী মোনাজাতে নাটোর জেলা ও আশপাশের কয়েক জেলার প্রায় দুই লাখ মুসল্লি অংশ নেন। এছাড়া ৫টি দেশের  প্রায় শতাধিক বিদেশি মেহমান অংশগ্রহণ করেন। ইজতেমা ময়দান ছাড়াও মহাসড়ক, আশপাশের বাড়ির ছাদ, ফসলের জমিতে অবস্থান নিয়ে বিভিন্ন এলাকা থেকে আগত মুসল্লি ছাড়াও মহিলারা আখেরি মোনাজাতে অংশ নেন।

দেশবাসীসহ গোটা দুনিয়ার মুসলমানদের পাপের ক্ষমা, সঠিক ও সত্য পথের আলোর দিশারী হয়ে দ্বীনের পথে নিজেকে নিয়োজিত হওয়ার তওফিক কামনা করে মহান আল্লাহতালার নিকট দোয়া করা হয়।

Related posts