November 18, 2018

না’গঞ্জে ৮শ’কেজি জাটকা আটক


রফিকুল ইসলাম রফিক,নারায়ণগঞ্জ:  ‘‘জাটকা নিধন প্রতিরোধ অভিযান-২০১৬’’ এর অংশ হিসেবে ৮০০ কেজি জাটকা আটক করেছে নারায়ণগঞ্জ জেলার পাগলা কোস্টগার্ড। শুক্রবার ভোরে জোনাল কমান্ডার মনিরুল আহসান এর সার্বিক তত্ত্বাবধানে ফতুল্লার ল ঘাট এলাকায় অভিযান চালিয়ে এই জাটকা আটক করা হয়।

নারায়ণগঞ্জ জেলাস্থ কোস্ট গার্ড স্টেশন পাগলা এর স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার সায়ীদ এম কাসেদ জানান, সিনিয়র চীফ পেটি অফিসার(মেডিকেল) এম খলিলুর রহমান এর নেতৃত্বে একটি বিশেষ অপারেশনদল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুড়িগঙ্গা নদীর ফতুলা ল  ঘাট এলাকায় অভিযান চালিয়ে দুলারচর-১ ও আঁচল-২ যাত্রীবাহী ল দ্বয় হতে মালিকবিহীন অবস্থায় আনুমানিক ৮০০ কেজি অবৈধ জাটকা আটক করে যা পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নারায়ণগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তা মর্জিনা বেগম এর নিকট হস্তান্তর করা হয়। আটককৃত জাটকার আনুমানিক মূল্য টাকা  ২,৪০,০০০/০০ (টাকা দুই লক্ষ চলিশ হাজার মাত্র)। আটককৃত জাটকাগুলো নারায়ণগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তা অত্র জেলার বিভিন্ন মাদ্রাসা, এতিমখানা ও গরীব-দুস্থদের মাঝে বিতরণ করেন।

কোস্ট গার্ড স্টেশন পাগলার স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার সায়ীদ এম কাসেদ আরো জানান, আগামী দিনগুলোতেও বাংলাদেশ কোস্ট গার্ডের এইরূপ অভিযান অব্যাহত থাকবে। নিরাপদ জলসীমা নিশ্চিতকরণ ও জাতীয় স্বার্থ রক্ষায় বাংলাদেশ কোস্ট গার্ড অঙ্গীকারাবদ্ধ।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/০৮ এপ্রিল ২০১৬/রিপন ডেরি

Related posts