September 20, 2018

নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের সফল সাধারণ সভা অনুষ্ঠিত

হাকিকুল ইসলাম খোকন,বিশেষ সংবাদদাতাঃ  আগামীতে সংগঠনকে আরো শক্তিশালী করা, মুলধারার সাথে সম্পৃক্ত হওয়া এবং নতনু প্রজন্ম সহ সিটি এবং স্টেট প্রশাসনের সাথে আরও ঘনিষ্ঠ হওয়ার দৃঢ় প্রত্যয় নিয়ে শেষ হয়েছে উত্তরবঙ্গের ১৬টি জেলা নিয়ে গঠিত প্রবাসের অন্যতম বৃহৎ সংগঠন নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের সাধারণ সভা। সভাপতি হাসানুজ্জামান হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত সাধারণ সভা শুরু হয় সমায় ভাষা আন্দোলন থেকে স্বাধীনতা অর্জনসহ বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে যারা শহীদ হয়েছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করে ১ মিনিট নিরাবতা পালন করা হয়।

সাধারণ সম্পাদক রকিবুজ্জামান খান তনুর পরিচালনায় সাধারন সভায় কোষাধক্ষ্যের রিপোর্ট পেশ করেন কোষাধ্যক্ষ আবু তাহের। সাধারণ সম্পাদক ও একটি সংক্ষিপ্ত রিপোর্ট পেশ করেন। এরপর প্রধান উপদেষ্টা নাসির খান পল, উপদেষ্টা অধ্যক্ষ আজিজুল হক মুন্না, মফিজ আহমেদ (প্রধান নির্বাচন কমিশনার), নুরুজ্জামান মন্ডল ফানসু, জহুরুল ইসলাম টুকু ও দবিরুল ইসলাম বক্তব্য রাখেন। কার্যকরী কমিটির পক্ষ থেকে বক্তব্য রাখেন সিনিয়র সহ সভাপতি ইঞ্জিনিয়ার আব্দুল মতিন তালুকদার, অন্যতম সদস্য ইঞ্জিনিয়ার এ বি মিজানুল হাসান, সহ সাংগঠনিক সম্পাদক রোকনুজ্জামান রোকন, জেলা কোর্ডিনেটরদের পক্ষ থেকে বক্তব্য রাখেন শাজাহান সরকার।

সভায় আগত উত্তরবঙ্গের বিভিন্ন জেলার পক্ষ থেকে বক্তব্য রাখেন গ্রেটার রাজশাহী এসোসিয়েশনের সভাপতি মনিরুল ইসলাম, বগুড়া জেলা সমিতির সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান রতন, নীলফামারী ডিস্ট্রিক্ট এসোসিয়েশন অব নিউইয়র্কের সিনিয়র সহ সভাপতি হাবিবুল হক ও যুগ্ম সম্পাদক হাসানুজ্জামান খান হীরা, গাইবান্ধার শফিকুল আজম তুহিন, ঠাকুরগাঁও ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এ এইচ এম কামাল ও প গড়ের আরিফ। প্রশ্নত্তর পর্বে অংশ নেন মোঃ জুয়েল, মিল্টন (ঠাকুরগাঁও), রহিমুল হুদা, আশরাফুল আলম, শহীদুল আলম (সিরাজগঞ্জ). শফিকুল আজম তুহিন (গাইবান্ধা) প্রমুখ। কবি ও প্রাবন্ধিক সালেম সুলেরী ও রাজশাহীর আল জুবায়ের সবাইকে শুভেচ্ছা জানান।

২৫ ডিসেম্বর শুক্রবার ক্রিসমাস ডে উপলক্ষে ছুটি থাকায় এদিন সাধারণ সদস্যদের উপস্থিতিতে স্টার পার্টি হলে (তাজমহল রেষ্টুরেন্টের পার্শ্বে) তিল ধরনের ঠাই ছিলো না। পুরো সাধারণ সভাটি ছিলো অত্যন্ত সু-শৃঙ্খল। প্রধান উপদেষ্টা নাসির খান পল বলেন, প্রয়োজনে একটি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে কিন্তু বাকি সব পদ আমরা সবাই বসে গণতান্ত্রিক ভাবে ঠিক করে দেবো। এরপর তার আহ্বানে সাড়া দিয়ে সভাপতি হাসানুজ্জামান হাসানসহ প্রায় ৪৪জন আজীবন সদস্যপদ গ্রহণ করেন।

ফাউন্ডেশনের সভাপতি হাসানুজ্জামান হাসান নর্থ বেঙ্গল ফাউন্ডেশনের শুরু থেকে এ পর্যন্ত যাদের সহযোগিতায় সংগঠন এই পর্যায়ে এসেছে তাদের প্রতি কৃতজ্ঞা জানান। যুক্তরাষ্ট্রে বসে এই দেশের গণতন্ত্র চর্চার আহ্বান জানান তিনি। সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানিয়ে সভাপতি সভার কার্যক্রম সমাপ্তি ঘোষনা করেন।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts