November 18, 2018

নরসিংদীতে নতুন কারাগার নির্মাণে আর্থিক অনুদান প্রদান

এম লুৎফর রহমান
নরসিংদী প্রতিনিধিঃ
নরসিংদী জেলায় নতুন কারাগার নির্মাণ প্রকল্পের অধীনে শিবপুর উপজেলার কারারদী এবং কামারগাঁও মৌজার ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্থ ব্যক্তিদেরকে তাদের জমি অধিগ্রহণের ক্ষতিপূরণ বাবদ প্রায় ১ কোটি টাকা প্রদান করা হয় ।

গত ৩১ আগস্ট ক্ষতি পূরণের এই অর্থ প্রদান করেছেন নরসিংদীর জেলা প্রশাসক আবু হেনা মোরশেদ জামান। এসময় উপস্থিত ছিলেন মো: কামাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), এ.এস.এম মাঈন উদ্দিন, ভূমি অধিগ্রহণ কর্মকর্তা, জনাব জাকের হোসেন, নরসিংদী জেল সুপার প্রমুখ।
নরসিংদী শিশু ‘মরণ হত্যা’ মামলাটির তদন্ত ঝিমিয়ে পড়েছে

নরসিংদী সদর উপজেলা রাজাদি গ্রামের প্রাক্তন মেম্বার বিজনের ছেলে মরণ (১০) গত ১৮ জুলাই নিখোঁজ হয়। এ সংবাদটি নিহতের বাবা এলাকায় মাইকিংসহ থানায় জানালে সদর থানা পুলিশ গত ১৯ জুলাই সুমন (২৫) নামের এক যুবককে আটক করে আদালতে পাঠায়। গত ২০ জুলাই রাজাদি গ্রামের ডা: চন্দন এর বাউন্ডারী করা কলাক্ষেত হতে পুলিশ মরণের ক্ষত-বিক্ষত অর্ধ গলিত লাশ উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে প্রেরণ করে। নিহতের বাবার ২০ জুলাই থানার লিখিত অভিযোগের প্রেক্ষিতে সুমন বিজ্ঞ আদালতে কাঃ বিঃ ১৬৪ ধারা মতে দোষ স্বীকারোক্তী মূলক জবানবন্দী প্রদান করে।

নিহতের বাবা গত ৩১ জুলাই বিজ্ঞ অতিরিক্ত সিনয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৬ জনকে আসামী করে নরসিংদী সি আর মামলা নং- ৮১৫/১৬ পৃথকভাবে দায়ের করেছেন। কিন্তু থানা পুলিশ কোর্টে দায়ের কৃত মামলার কোনো আসামী অদ্যাবধিও ধরা পড়েনি । আসামীরা বাদীকে মামলা তুলে নেওয়ার হুমকি দিচ্ছে বলেও বাদী জানান। বাদী আরও জানান তিনি নিরাপত্তাহীনতায় ভোগছেন। পকৃত অপরাধীরা ধরা পড়লে বাদী নিরাপধে থাকতে পারবেন। এ বিষয়ে বাদী সংশ্লিষ্ট প্রশাসনের সহযোগিতা কামনা করেছে।
নরসিংদীতে অবশেষে দুর্নীতিবাজ হিসাব রক্ষণ বদলি

বহু অপকর্মের হোতা দুর্নীতিবাজ শিবপুর উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তা শামীমুল হক খান চৌধুরী বদলি হয়েছেন। তাকে গত ১৬ আগস্ট শিবপুর থেকে বদলি করে ঢাকায় নিয়ে যাওয়া হয়। তার বদলি কারণে হাঁফ ছেড়ে বেঁচেছেন শিবপুর উপজেলায় কর্মরত সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকসহ সকল কর্মকর্তাগণ। কারণ হিসেবে জানা গেছে, সে মোটা অংকের টাকা ছাড়া কোন ফাইলে সই-স্বাক্ষর করতেন না। জানা গেছে, গত ২৭ জুলাই শিবপুরে দুর্নীতি দমন কমিশনের গণশুনানী অনুষ্ঠিত হয়।

এই গণশুনানী অনুষ্ঠানে শিবপরু উপজেলার অন্য কতিপয় দুর্নীতিগ্রস্ত কর্মকর্তাদের সাথে শিবপুর উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তা শামীমুল হক খান নাম ও উঠে আসে। এর আগে ‘শিবপুর হিসাব রক্ষণ অফিস দুর্নীতির আখড়া’ শিরোনামে ৪টি পত্রিকায় সংবাদ ছাপা হয়েছিল। এরই জের ধরে স্থানীয় এক সিনিয়র সাংবাদিকের সাথে শামীমুল হক খান চরম বাক বিতন্ডা হয়। এ বিষয়টি শিবপুর উপজেলা নির্বাহী অফিসারকে অবগত করানো হয়েছিল। ফলে তাকে শিবপুর থেকে বদলী করে নিয়ে যায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

Related posts