November 19, 2018

নবীনদের বরণ করলো রাবি প্রশাসন

RU Pic3 26.02.2017স্টাফ রিপোর্টার: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে তাদেরকে ফুল দিয়ে বরণ করে নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
রাবি ভিসি প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিনের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর মুহাম্মদ এন্তাজুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী সারওয়ার জাহান, কোষাধ্যক্ষ প্রফেসর সায়েন উদ্দিন আহমেদ, বিজ্ঞান অনুষদের অধিকর্তা প্রফেসর মো. আখতার ফারুক, প্রাণিবিদ্যা বিভাগের সভাপতি প্রফেসর সেলিনা পারভীন ও প্রক্টর প্রফেসর মো. মুজিবুল হক আজাদ খান।
অনুষ্ঠানে বক্তারা বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় বাংলাদেশে উচ্চশিক্ষা ও গবেষণার এক অনির্বাণ বাতিঘর। দেশ-জাতি-সমাজের সকল ক্ষেত্রে এই বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা সাফল্যের সাথে কাজ করে যাচ্ছে। তাদের অনেকে রাষ্ট্র ও সরকারের গুরুত্বপূর্ণ দায়িত্বও পালন করেছে। সময়ের চাহিদা মেটাতে এখানে নতুন নতুন বিভাগ খোলা ও কোর্স-কারিকুলাম আধুনিকায়ন করা হয়েছে। এ কারণে এখানে ভর্তির জন্য বিপুল প্রতিযোগিতার সৃষ্টি হয়েছে। তাই মেধাবীদের মধ্যে অন্যতম মেধাবীরাই এই বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছে। উপাচার্য আগামী দিনগুলিতে নবীন শিক্ষার্থীরা লেখাপড়ায় তাদের সেই মেধার স্বাক্ষর ধরে রাখবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।
প্রসঙ্গত, নবীন শিক্ষার্থীদের জন্য অনুষ্ঠানের শুরুতে বিশ্ববিদ্যালয় সম্পর্কিত তথ্যসমৃদ্ধ পুস্তিকার নতুন সংস্করণ প্রকাশিত হয়।

Related posts