September 23, 2018

নদী ভাঙন রোধে ৩শ’ কোটি টাকার একটি প্রকল্প অনুমোদন দিয়েছে সরকার : ডেপুটি স্পীকার রাব্বী মিয়া

zakir photo
স্টাফ রিপোর্টার গাইবান্ধা : প্রাকৃতিক এই দুর্যোগকে সার্বক্ষনিক মোকাবেলা করেই নদীর তীরবর্তী সাধারণ মানুষগুলোর দুঃখ-কষ্টে ভরা জীবন চলমান। সেদিক বিবেচনা করেই বর্তমান সরকার ব্রহ্মপুত্র নদের ভাঙন রোধে স্থায়ী পদক্ষেপ হিসেবে প্রায় ৩শ’ কোটি টাকার একটি প্রকল্প ইতিমধ্যে অনুমোদন করেছেন। এবং স্বচ্ছতা ও জবাব দিহিতার জন্য সেনাবাহিনী দ্বারা কাজটি করানোর পরিকল্পনা করা হচ্ছে। প্রকল্পটি সঠিক ভাবে সু-সম্পর্ন করা হলে ব্রহ্মপুত্রের সীমাহীন ভাঙন হতে রক্ষা পাবে নদীতীরবর্তী অসহায় মানুষগুলো।
বৃহস্পতিবার গাইবান্ধার ফুলছড়ি উপজেলার উড়িয়া ইউনিয়নের উত্তর উড়িয়া গ্রামে নদী ভাঙন এলাকা পরিদর্শনকালে ভাঙন কবলিত মানুষের উদ্দেশ্যে উপরোক্ত কথাগুলো বলেন জাতীয় সংসদের ডেপুটি স্পীকার এ্যাডভোকেট ফজলে রাব্বাী মিয়া এমপি ।
বানভাসী ও নদীভাঙন এলাকা পরিদর্শনের সময় তার সাথে আরও উপস্থিত ছিলেন গাইবান্ধা জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল, পানি উন্নয়ন বোর্ডের রংপুর জোনের প্রধান প্রকৌশলী মুহাম্মদ আলী, গাইবান্ধা পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ, গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মাহবুবুর রহমান, ফুলছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুহাম্মদ আব্দুল হালিম টলষ্টয়, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিঠুন কুন্ডু ও উড়িয়া ইউপি চেয়ারম্যান মহাতাব উদ্দিন সরকার প্রমুখ।

Related posts