November 17, 2018

নতুন বাজার সৃষ্টি করার জন্য প্রধানমন্ত্রীর আহ্বান

বর্তমান সরকার ব্যবসা করতে নয়, বরং ব্যবসায়ীদের জন্য পরিবেশ তৈরি করতে কাজ করছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ২০০৯ সালে তাঁর সরকার ক্ষমতা নেওয়ার পরপরই এ শিল্প ধ্বংসে দেশি-বিদেশি চক্রান্ত হয়েছে।

আজ রোববার দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠন বাংলাদেশ গার্মেন্ট ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিজিএমইএ) নেতারা দেখা করতে গেলে এসব কথা বলেন শেখ হাসিনা।

এ সময় বিজিএমইএর নেতারা পোশাকশিল্পের জ্বালানি, ব্যাংক সুদের হার কমানোসহ বেশ কিছু বিষয়ে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। জবাবে প্রধানমন্ত্রী বলেন, সরকার দেশের তৈরি পোশাকশিল্পকে সর্বাধিক গুরুত্ব দিয়ে এ খাতের সমস্যা সমাধানের উদ্যোগ নিয়েছে ও নিচ্ছে। তবে শুধু সরকারের ওপর নির্ভর না করে শিল্পমালিকদের নিজেদের উদ্যোগে সমস্যা সমাধানের তাগিদ দেন তিনি। সে সঙ্গে তৈরি পোশাকশিল্পের জন্য নতুন নতুন বাজার সৃষ্টিরও তাগিদ দেন প্রধানমন্ত্রী।

বিজিএমইএর নেতাদের তৈরি পোশাকশিল্পের পরিবেশ ভালো করার তাগিদ দিয়ে শেখ হাসিনা মুন্সীগঞ্জে সরকারের পোশাকশিল্প পল্লীতে কারখানা নির্মাণেরও আহ্বান জানান।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/মেহেদি/ডেরি

Related posts