September 18, 2018

নতুন চ্যালেঞ্জের মুখোমুখি মাশরাফি

m-m

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের জীয়নকাঠি মাশরাফি বিন মর্তুজা। শুধু আন্তর্জাতিক অঙ্গন নয়, ঘরোয়া ক্রিকেটেও দারুণ সফল তিনি। অথচ এবার ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে তাকে খেলতে হচ্ছে অপেক্ষাকৃত দুর্বল দলে কলাবাগান ক্রীড়াচক্রে। শীর্ষস্থানীয় দলগুলো আগ্রহ প্রকাশ না করায় তাকে খেলতে হচ্ছে এই ক্লাবটিতে। তবে সেখানেও আলাদা চাপ অনুভব করছেন বাংলাদেশ দলের অধিনায়ক। মাশরাফিকে দলে পেয়েই বড় স্বপ্ন দেখছে কলাবাগানের দলটি।

বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের একাডেমী মাঠে ক্লাবের হয়ে অনুশীলন করতে আছেন মাশরাফি। এ সময় তিনি বলেন, ‘আবাহনী মোহামেডানের চ্যালেঞ্জ হচ্ছে তাদের চ্যাম্পিয়ন হতেই হবে। কলাবাগানের জন্য এটা একটা ভিন্ন চ্যালেঞ্জ। সুপার লিগে ওঠার থেকে শুরু করে একটা ভালো অবস্থানে যাওয়া। কলাবাগানের আশা তাদের দলটা একটা ভালো অবস্থানে যাবে।’

দল হিসাবে তেমন শক্তিশালী দল গড়তে পারেনি কলাবাগান ক্রীড়া চক্র। তবে তরুণদের নিয়ে লড়াই করার আশ্বাস দিলেন অধিনায়ক। প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়নশিপের লড়াইটা খুব কঠিন বলে মনে করেন মাশরাফি। সামান্য ভুল হলেও লড়াই থেকে ছিটকে পরতে হয় বলে মনে করেন তিনি। এ জন্য সবসময়ই সচেতন থাকতে হয়।

‘লিগের ম্যাচগুলোতো একটু আলাদা হয়। প্রথম থেকে শেষ পর্যন্ত একই গতিতে খেলতে হবে। একটা ম্যাচ এদিক সেদিক হলে দেখা যায় ছিটকে পড়বেন।’

উল্লেখ্য, আগামীকাল শুক্রবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে প্রথম দিনে শক্তিশালী আবাহনী লিমিটেডের মোকাবেলা করবে মাশরাফির দল কলাবাগান ক্রীড়া চক্র।

Related posts