November 16, 2018

নতুন করারোপ ছাড়াই আড়াইহাজারে ১৬ কোটি ২০ লাখ টাকার বাজেট ঘোষণা!

রফিকুল ইসলাম রফিক
নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ
নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার আড়াইহাজার পৌরসভার মেয়র হাবিবুর রহমান গতকাল বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) বাজেট ঘোষনা করেন। এটি আড়াইহাজার পৌরসভার চতুর্থ বাজেট। ২০১৬-২০১৭ অর্থ বছরের জন্য গতকাল আনুষ্ঠানিকভাবে মোট ১৬ কোটি ২০ লাখ ৫৪ হাজার ৬৯৫ টাকার বাজেট ঘোষনা করা হয়। বাজেটে সরকারী উন্নয়ন অনুদান থেকে আয় ধরা হয়েছে ৪ কোটি ৮২ লাখ টাকা। সরকারী অনুদান(রাজস্ব) থেকে আয় ধরা হয়েছে ১৪ লাখ টাকা । বিভিন্ন প্রকল্প থেকে আয় ধরা হয়েছে ৭কোটি টাকা,ট্যাক্স থেকে আয় ধরা হয়েছে ২কোটি ২৩ লাখ ৬০হাজার টাকা এবং প্রারম্ভিক জের ধরা হয়েছে ৪৭ লাখ ৯৬ হাজার ৬৯৫ টাকা। তবে এবার নাগরিকদের উপর কোন নতুন কর আরোপ করা হয়নি।

এ দিন দুপুরে আড়াইহাজার পৌরসভা কার্যালয়ে মেয়র হাবিবুর রহমান উৎসব মুখর পরিবেশে বাজেট ঘোষনা করেন। এ সময় উপস্থিত ছিলেন, আড়াইহাজার পৌর আওয়ামীলীগের সভাপতি মোঃ মেহের আলী মোল্লা,সাধারন সম্পাদক হারুন অর রশিদ,প্যানেল মেয়র-১ ও ৬নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ বশির উল্লাহ, প্যানেল মেয়র-২ ও ২নং ওয়ার্ড কাউন্সিলর লিটন সাহা,সংরক্ষিত ১নং ওয়ার্ড কাউন্সিলর রাশিদা আক্তার, সংরক্ষিত ২নং ওয়ার্ড কাউন্সিলর রীনা বেগম, সংরক্ষিত ৩নং ওয়ার্ড কাউন্সিলর সামছুন নাহার ১নং ওয়ার্ডের কাউন্সিলর মো: মাহমুদুর রহমান সুমন, ৩নং ওয়ার্ডের কাউন্সিলর মো: নজরুল ইসলাম, ৪নং ওয়ার্ডের কাউন্সিলর নুরুল ইসলাম সিকদার, ৫নং ওয়ার্ডের কাউন্সিলর জাহাঙ্গীর আলম, ৯নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ কালু মিয়া,পৌর সচিব তাসলিমা আক্তার,হিসাব রক্ষক বেলায়েত হোসেন ও প্রধান সহকারী মোহাম্মদ উল্লাহ প্রমুখ।

বাজেট ঘোষনা কালে মেয়র হাবিবুর রহমান বলেন, মেয়র হিসেবে পৌরসভার ৪র্থ বাজেট ঘোষনা করলাম। আমাদের প্রধান আয়ের উৎস হচ্ছে রাজস্ব এবং উন্নয়ন সহায়তার খাত। এই বাজেট বাস্তবায়ন করা আমাদের জন্য চ্যালেঞ্জিং ব্যাপার হলেও আমরা তা বাস্তবায়ন করবো। এ জন্য পৌরবাসীর সহায়তা একান্তভাবে জরুরী। পৌরবাসীর সহায়তা পেলে এ অর্থ বছরে আমি ব্যাপক উন্নয়ন করতে পারবো।

Related posts