November 16, 2018

নতুন উচ্চতায় আবদুর রাজ্জাক

45

স্পোর্টস ডেস্কঃ  খুলনায় যখন জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে লড়ছে বাংলাদেশ দল, বাংলাদেশ ক্রিকেট লিগে(বিসিএল) রাজশাহীতে তখন বল হাতে তোপ দাগছেন জাতীয় দলের বাইরে থাকা আবদুর রাজ্জাক। ইনিংসে সাত উইকেট আর ম্যাচে ১১ উইকেটে নিয়ে পৌঁছে গেলেন সবার উপরে। প্রথম শ্রেণীর ম্যাচে দ্বিতীয় সর্বোচ্চ উইকেটের রেকর্ড এখন রাজ্জাকের দখলে।

আব্দুর রাজ্জাকের প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চল ৭৪ রানের ব্যবধানে পরাজিত হলেও, ব্যক্তিগত পারফরম্যান্সে সবাইকে ছাড়িয়ে গেছেন তিনি। উত্তরাঞ্চলের বিপক্ষে এই বোলিং পারফরম্যান্সের ধারাবাহিকতায় এনামুল হক জুনিয়রের পরেই অবস্থান করছেন তিনি। মোট উইকেট ৪০১। অন্যদিকে, একনম্বরে থাকা এনামুলের উইকেট ৪১৮।

মোট উইকেটের সংখ্যার দিক থেকে দ্বিতীয় স্থানে থাকলেও, এক ম্যাচে সবচেয়ে বেশিবার ১০ উইকেট নেওয়ার তালিকায় সবাইকে অনেক আগেই ছাড়িয়ে গেছেন রাজ্জাক। গতকালের ম্যাচ শেষে  সবমিলিয়ে ৮ বার ১০ উইকেট তুলে নেওয়ার গৌরব অর্জন করলেন তিনি। দ্বিতীয় স্থানে অবস্থান করা এনামুল হক জুনিয়রের এই অর্জন রয়েছে ৫ বার।

ফর্মহীনতার কারণে দীর্ঘদিন ধরেই জাতীয় দলের বাইরে অবস্থান করছেন একদিনের আন্তর্জাতিক ম্যাচে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ(২০৭) উইকেট পাওয়া এই বাঁহাতি স্পিনার। বাংলাদেশ প্রিমিয়ার লিগে(বিপিএল) সিলেট সুপার স্টার্সের হয়ে খেললেও, ছিলেন অনেকটাই নিস্প্রভ। বিসিএলের এমন পাফরম্যান্স তার ফিরে আসার লড়ায়ই বটে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts