September 23, 2018

নটর ডেম কলেজের ভর্তি ফরম বিক্রি শুরু বুধবার

ঢাকাঃ  আগামীকাল বুধবার থেকে শুরু হচ্ছে নটর ডেম কলেজে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন ফরম বিক্রি। আদালতে রায় অনুযায়ী নটর ডেম, হলিক্রস ও সেন্ট জোসেফ- এই তিন বিখ্যাত কলেজ ২০১৬-১৭ শিক্ষাবর্ষে নিজস্ব প্রক্রিয়ায় ভর্তির অনুমতি পেয়েছে।

বাদবাকী সব কলেজ ও মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠান শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত নীতিমালা অনুযায়ী ভর্তি নেবে।

বিজ্ঞান বিভাগে ভর্তির আবেদন ফরম বিক্রি ২৫ মে (বুধবার) সকাল ৯টা থেকে বিকেল ৫টা। বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখা ২৬ মে বৃহস্পতিবার বিকেল ২ট থেকে ৫টা। ২৮ মে শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা শাখা। ফরমের দাম ১৫০ টাকা। ফরমটি পূরণ করে সংগ্রহের দিনই জমা দিতে হবে। ফরমের সঙ্গে এককপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি ও এসএসসি ফলাফলের ইন্টারনেট প্রিন্টআউটের কপি জমা দিতে হবে। কলেজ সূত্রে এ তথ্য জানা গেছে।

আবেদনের যোগ্যতাঃ  বিজ্ঞান বিভাগে বাংলা মাধ্যম ও ইংরেজি ভার্সন (উচ্চতর গণিতসহ) জিপিএ ৫। মানবিকে জিপিএ ৩ দশমিক ৫০ ও ব্যবসায় শিক্ষায় জিপিএ ৪।

বিভাগ পরিবর্তনের ক্ষেত্রেঃ  বিজ্ঞান ও ব্যবসায় বিভাগ থেকে মানবিক বিভাগে জিপিএ ৩ দশমিক ৫০ ও বিজ্ঞান বিভাগ থেকে ব্যবসায় শিক্ষা বিভাগে জিপিএ ৫। প্রাথমিকভাবে মনোনীতদের তালিকা প্রকাশ হবে ১ জুন। ৩ ও ৪ জুন লিখিত ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আসন সংখ্যাঃ  বাংলা মাধ্যমে ১৭২০ , ইংরেজি ভার্সনে ২৮০, মানবিকে ৪০০ এবং ব্যবসায় শিক্ষায় ৭০০।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/২৪ মে ২০১৬

Related posts