November 19, 2018

নজিপুর মেয়র পদে লড়াই হবে ত্রিমুখী!

ইখতিয়ার উদ্দীন আজাদ,নওগাঁ থেকেঃ  নওগাঁর নজিপুর পৌরসভায় আগামী ৩০ ডিসেম্বর নির্বাচন হতে যাচ্ছে। আর নির্বাচনকে ঘিরে প্রার্থীরা ঘুরতে শুরু করেছেন পুরোদমে, যেন কোমর বেঁধে মাঠে নেমেছেন। মাঠ-ঘাট, পথে-পথে ও ভোটারদের বাড়িতে গিয়ে প্রচারণা চালাচ্ছেন ও দোয়া এবং ভোট প্রত্যাশা করছেন এখন প্রার্থীরা । অপরদিকে, নানা জল্পনা-কল্পনার মধ্যে ভোটাররাও হিসেব কষতে শুরু করেছেন।

উপজেলা নির্বাচন কার্যালয় সুত্রে জানা যায়, নজিপুর পৌরসভায় ৯টি ওয়ার্ডে মোট ১৫ হাজার ৮৫ জন ভোটার রয়েছে। এদের মধ্যে পুরুষ ৭হাজার ৪শ ৮৪ জন ও নারী ৭হাজার ৬শ ১জন ভোটার। গত ১৩ ডিসেম্বর প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ছিল। এতে, ৩নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী রমজান আলী সরদার ও ৭ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ইব্রাহিম মণ্ডল তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ পাওয়ার পর পরই কাউন্সিলর প্রার্থীরা তাদের প্রতিক/মার্কা নিয়ে ভোট চেয়ে বেড়াচ্ছেন।

পৌর মেয়র পদে লড়ছেন বিএনপি’র দলীয় মনোনীত প্রার্থী ও বর্তমান মেয়র মো: আনোয়ার হোসেন (ধানের শিষ প্রতিক), আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো: রেজাউল করিম চৌধুরী (বালু বাবু) (নৌকা প্রতিক), উপজেলা জাতীয় পার্টি’র (জাপা) সাধারণ সম্পাদক ও দলীয় মনোনীত প্রার্থী মো: আজগর আলী (লাঙ্গল প্রতিক)। আর কাউন্সিলর পদে ৩৫ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩ জন পদ প্রার্থী। পৌরবাসী রবিউল আলম, আব্দুল আজিজ, আবুল কালাম সহ অনেকেই বলেন, নির্বাচনে মেয়র পদে লড়াই হবে ত্রিমুখী।

অভিজ্ঞ মহল দাবী করেন, সৎ যোগ্য ও অভিজ্ঞ প্রার্থীদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তবে, দল না দেখে অনেকেই স্থানীয় প্রার্থীদের চারিত্রিক গুণাবলি মূল্যায়ন করবেন ও ভোট দিবেন বলে জানা গেছে। অনেকেই আবার মেয়র হিসেবে নতুন মুখ দেখতে চান। খোঁজ নিয়ে আরো জানা যায়, আ.লীগ-বিএনপি’র মধ্যেই প্রার্থীদের দলীয় প্রতিদ্বন্দ্বিতা হবে বলে ভোটাররা জানিয়েছেন।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts