September 24, 2018

নজরদারিতে ‘আইএস জঙ্গি’ শাফির পৈতৃক বাড়ি

ঢাকাঃ আইএস এর নামে জঙ্গি হামলার হুমকিদাতাদের একজন তাহমিদ রহমান শাফির পৈতৃক বাড়িতে পুলিশি নজরদারি চলছে। গত কয়েকদিন থেকে সিলেটের ওসমানীনগর থানা পুলিশ এ নজরদারি শুরু করেছে বলে জানিয়েছেন ওসি আবদুল আউয়াল চৌধুরী।

তিনি জানান, আইএস’র নামে কথিত হুমকিদাতা শাফির পৈতৃক বাড়িতে পুলিশি নজরদারির পাশাপাশি শাফির সাথে কারো যোগাযোগ কিংবা সংশ্লিষ্টতা ছিল কি না তা খতিয়ে দেখা হচ্ছে। হুমকিদাতা তাহমিদ রহমান শাফি জন্ম সূত্রে সিলেটের ওসমানীনগরের দয়ামীর ইউনিয়নের পারকুল গ্রামের সফিউর রহমানের ছেলে। দীর্ঘদিন ধরে গ্রামের সাথে তার পরিবারের কোনো যোগাযোগ নেই।

স্থানীয়রা জানান, শাফির বাবা সফিউর রহমান ১৯৯৬ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র সচিবের দায়িত্ব পালন করেন। এছাড়া চাকরিকালীন তিনি সরকারের বিভিন্ন বড় পদে দায়িত্ব পালন করেছিলেন।

গতকাল সোমবার সরেজমিনে দয়ামীর ইউনিয়নে পারকুল গ্রামের শাফির বাড়িতে গিয়ে দেখা যায়, টিনশেড বসত ঘরটি তালাবদ্ধ রয়েছে।

বাড়ির কেয়ারটেকার পরিচয়দানকারী জাহেদ মিয়া বলেন, গত ছয় মাস ধরে আমি সফিউর রহমানের দূর সর্ম্পকের ভাতিজার মাধ্যমে এ বাড়িটি দেখাশুনার দায়িত্ব পেয়েছি। সচিবসহ তার পরিবারের কোনো লোককে আজ পর্যন্ত আমি দেখিনি। তাদের কারো সাথে আমার পরিচয় নেই। আজ (গতকাল) সোমবার বাড়িতে পুলিশ আসায় শাফির জঙ্গি সংশ্লিষ্টতা বিষয়টি জানতে পেরেছি।

স্থানীয়রা জানান, শাফির জঙ্গি সংশ্লিষ্টতার খবরে গোটা গ্রামে নানা আলোচনা-সমালোচনা হচ্ছে। অজানা আতঙ্ক বিরাজ করছে।

Related posts