November 14, 2018

নগ্নতার মেলায় নগ্নতা নিষিদ্ধ!

avn-awar-show_187385_0_19580

‘নাচতে নেমে ঘোমটা দেওয়া’ না খাটলেও নগ্নতার মেলায় ঠিকই নগ্নতাকে নিষিদ্ধ করা হয়েছে। নগ্নতার মাধ্যমে পুরস্কার জয়ীদের জন্য আয়োজিত অনুষ্ঠানে জারি করা হয়েছে ‘ড্রেস কোড’।

অতিথি ও দর্শকদের এবারের ‘এভিএন অ্যাওয়ার্ড শো’তে নগ্ন হয়ে না আসতে বলে দেওয়া হয়েছে। যুক্তরাষ্ট্রের ম্যাগাজিন এন্টারটেইনমেন্ট উইকলি কর্তৃক পর্ন সিনেমা জগতের ‘অস্কার’ হিসেবে আখ্যা পাওয়া এবারের এভিএন অ্যাওয়ার্ড শো হচ্ছে শনিবার।

প্রতি বছর অ্যাডাল্ট ছবির জন্য প্রায় একশ ক্যাটগরিতে দেওয়া হয় এ পুরস্কার। তিন দশক ধরে চলা এভিএন অ্যাওয়ার্ড শো’র আগের পর্বগুলোতে পোশাকের ব্যাপারে কোনো বিধি-নিষেধ না থাকায় কার্যত নগ্ন হয়েই উপস্থিত হতেন অনেকে। এবার আর তা করতে দিচ্ছেন না উদ্যোক্তারা।

এভিএন অ্যাওয়ার্ডের উদ্যোক্তারা পর্ন সিনেমাকে শুধু নগ্নতার প্রতিমূর্তি রূপে দেখতে চান না। তাদের মতে মূল ধারার অন্য সব সিনেমার মতোই পর্ন সিনেমা একটি বিনোদনের মাধ্যম এবং শিল্প হিসেবে এটি অন্য অনেক মাধ্যমের চেয়ে কঠিন।

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে এভিএন অ্যাডাল্ট এন্টারটেইনমেন্ট এক্সপোতে পর্ন সিনেমার এই ‘অস্কার’ অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিসহ সবাইকে এবার ‘ড্রেস কোড’ মেনে চলার অনুরোধ করা হয়েছে। পাশাপাশি অনুষ্ঠানের দর্শক হওয়ার জন্য জারি করা হয়েছে ১৮ বছর বয়স পূর্ণ হওয়ার শর্ত।

সূত্র: জি-নিউজ

Related posts