December 14, 2018

নকলে সহায়তার অভিযোগে মাদ্রাসা শিক্ষকসহ আটক-১১

361
রহিম রেজা,ঝালকাঠি প্রতিনিধিঃ  ঝালকাঠির রাজাপুর ফাজিল মাদ্রাসা কেন্দ্রের দাখিল পরীক্ষার্থীদের ইংলিশ পরীক্ষায় নকলে সহায়তার অভিযোগে মাদ্রাসা শিক্ষকসহ ১১ জনকে আটক করেছে পুলিশ। এছাড়া নকল করার দায়ে ২ পরীক্ষার্থী বহিষ্কার করা হয়েছে। রোববার বেলা সাড়ে ১১ টার দিকে সদরের ডাকবাংলো মোড় এলাকার ফাজিল মাদ্রাসার ছাত্রাবাস থেকে ইউএনও এবিএম সাদিকুর রহমানের নেতৃত্বে এদের আটক করা হয়। অভিযানে রাজাপুর থানার ওসি শেখ মুনীর উল গীয়াসসহ একদল পুলিশ অংশ নেয়। এদিকে নকল করার অপরাধে দুপুরে রাজাপুর ফাজিল মাদ্রাসা কেন্দ্রে এক পরীক্ষার্থী এবং আলহাজ্ব লালমোন হামিদ মহিলা কলেজ কেন্দ্র থেকে এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

পুলিশের দেয়া তথ্য মতে আটককৃতরা হল- গালুয়া ইসলামীয়া দাখিল মাদ্রাসার শিক্ষক মেহেদি হাসান, পূর্ব আঙ্গারিয়া গ্রামের মৃত হাতেম আলীর ছেলে হাফিজুর রহমান, খাদেম আলীর ছেলে নুরুল ইসলাম, নৈকাঠির ফিরোজ হাওলাদারের ছেলে নজরুল ইসলাম, পূর্ব পুটিয়াখালি গ্রামের মোসলেম গাজির ছেলে আবুল কালাম, নৈকাঠির সোবাহান খানের ছেলে কামরুল ইসলাম, আঙ্গারিয়া গ্রামের নুর মোহাম্মদ তালুকদারের ছেলে আবু হানিফ, শক্তাগড় গ্রামের ফারুক হাওলাদারের ছেলে গোলাম কিবরিয়া, কাঁঠালিয়ার দেওরী গ্রামের আব্দুল মোতালেক জোমাদ্দারের ছেলে শামিম, চল্লিশ কাহনিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক খুলনার ডুমুরিয়ার পাকরিয়া গ্রামের আজিজুল হক আকনের ছেলে সবুজ আকন ও পূর্ব আঙ্গারিয়া মহিলা মাদ্রাসার শিক্ষক কচুয়ার মৃত সেরাজ উদ্দিনের ছেলে জাকির হোসেন।

রাজাপুর ফাজিল মাদ্রাসা কেন্দ্রের সচিব মোঃ আব্দুল হাই তালুকদার জানান, আটকের ঘটনাটি কেন্দ্রের বাহিরের, এ ঘটনার সাথে কেন্দ্রর কেহ জড়িত নয়। এ কেন্দ্রে নকল করার দায়ে কেওতা মাদ্রাসার ছাত্র ইমরান নামে এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে বলেও জানান তিনি। এ বিষয়ে রাজাপুরের ইউএনও নির্বাহি ম্যাজিষ্ট্রেট এবিএম সাদিকুর রহমান জানান, পরীক্ষার্থীদের নকলে সহায়তার অভিযোগে বিভিন্ন মাদ্রাসার শিক্ষক, অভিভাবক ও ছাত্রসহ ১১ জনকে অভিযান চালিয়ে আটক করা হয়েছে। আটককৃতদের সতর্ক করে মুচলেকা রেখে ছেড়ে দেওয়া হবে বলেও জানান ইউএনও।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts