September 24, 2018

নওয়াজ ফোন করলেন মোদিকে!

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ফোন করেছেন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। এ সময় তিনি পাঞ্জাব প্রদেশের পাঠানকোট বিমান ঘাঁটিতে সন্ত্রাসী হামলার ঘটনা তদন্তে পাকিস্তান সর্বাত্মক সহযোগিতা করবে বলে মোদিকে আশ্বস্ত করেন। খবর এনডিটিভির।

এদিকে দীর্ঘ ৮৪ ঘণ্টা সন্ত্রাসীদের সঙ্গে গোলাগুলির পর মঙ্গলবার বিমানঘাঁটিতে অভিযান শেষ করেছে ভারতীয় আইন-শৃঙ্খলাবাহিনী। পাকিস্তান সীমান্ত থেকে ২৫ কিলোমিটার দূরের ওই ঘাঁটিতে শনিবার হামলা চালায় সন্ত্রাসীরা। এ ঘটনায় সাত সেনা কর্মকর্তাসহ ও ছয় সন্ত্রাসী নিহত হয়েছে।

গত মাসে আফগানিস্তান থেকে দেশে ফেরার পথে আকস্মিক পাকিস্তান সফরে যান মোদি। এর এক সপ্তাহ পর পাঞ্জাবে হামলা চালায় সন্ত্রাসীরা। পাকিস্তানের সন্ত্রাসী গোষ্ঠী জয়েশ-ই-মোহাম্মদ এ হামলা চালিয়েছে বলে দাবি করেছে ভারত। ২০০১ সালে ভারতের পার্লামেন্টে জয়েশ-ই মোহাম্মদের হামলায় ১১ জনের প্রাণহানি ঘটে।

ইসলামাবাদে চলতি মাসের ১৫ তারিখে ভারত এবং পাকিস্তানের পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তবে এ বৈঠক পিছিয়ে যেতে পারে। কেননা ভারত সরকার বলছে, পাঠানকোটে হামলাকারীদের সঙ্গে পাকিস্তানের যোগসাজশ আছে কিনা তদন্তের মাধ্যমে তা জানার পর সিদ্ধান্ত নেয়া হবে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/মেহেদী/ডেরি

Related posts