November 21, 2018

ধোনিকে প্রথম একাদশ থেকে ছেঁটে ফেলতে চাইছেন কোহলি

Captureস্পোর্টস ডেস্ক::

দলে রয়েছেন মহেন্দ্র সিং ধোনি। অথচ তাকে বাদ দিয়েই প্রথম একাদশ ভাবছেন বিরাট কোহলি! কোচ কুম্বলে ছাঁটাইয়ের পর কি তাহলে ক্যাপ্টেন কোহলির নিশানায় ধোনি?
প্রথম ম্যাচ ভেস্তে যাওয়ার পর দ্বিতীয় ওয়ানডেতে ১০৫ রানে ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে দিয়েছে টিম ইন্ডিয়া। ছেলেদের ফর্ম নিয়েও দারুণ খুশি কোহলি। আর তাই চলতি সিরিজেই দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করতে চান ক্যাপ্টেন। শুক্রবার অ্যান্টিগায় তৃতীয় ওয়ানডে। তার আগে প্রথম একাদশে ধোনিকে বসানোর ইঙ্গিত দিলেন ভারত অধিনায়ক। মাহির পরিবর্তে ঋষভ পন্থকে দেখে নিতে চাইছেন তিনি। চলতি বছর ফেব্রুয়ারিতে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে অভিষেক ঘটেছিল পন্থের। যদিও সে ম্যাচে নজর কাড়তে পারেননি তিনি। ১১ বলে ৫ রান করেই আউট হন। তবে তারপরই আইপিএল-এ জ্বলে উঠেছিলেন। দিল্লির জার্সি গায়ে ১৪ ম্যাচে ঝুলিতে ভরেছিলেন ৩৬৬ রান। শচিন টেন্ডুলকর থেকে সৌরভ গাঙ্গুলি, সকলেরই প্রশংসা কুড়িয়ে নিয়েছিলেন এই উইকেটকিপার-ব্যাটসম্যান। সেই সুবাদে সুযোগ পেয়ে যান ক্যারিবিয়ান সফরেও। এবার কি তাহলে প্রথম একাদশে ঠাঁই হতে চলেছে তার?
সাংবাদিক সম্মেলনে পন্থ প্রসঙ্গে বিরাট বলেন, “দলের সকলে মিলে সিদ্ধান্ত নেয়া হবে তাকে প্রথম একাদশে রাখা হবে কি না। নতুনদের সুযোগ করে দেওয়ার জন্য অ্যান্টিগায় দলে কিছু পরিবর্তনের কথা ভাবা হচ্ছে। সেক্ষেত্রে পন্থের নামও উঠে আসছে।” বিরাটের এই কথাতেই স্পষ্ট ইঙ্গিত, ধোনিকে বসিয়ে পন্থকে জায়গা করে দিতে চাইছেন তিনি। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে আজিঙ্ক-ধাওয়ান জুটি ইতিমধ্যেই দারুণ দেখিয়েছে। তাই পন্থকে মিডল-অর্ডারেই ভাবা হচ্ছে।
অনিল কুম্বলের পদত্যাগের পর ভারতীয় দলের নয়া কোচ নিয়ে নতুন করে জল্পনা শুরু হয়েছে। ক্রিকেটমহলকে চমকে দিয়ে আবেদন জানিয়েছেন দলের প্রাক্তন ডিরেক্টর রবি শাস্ত্রীও। এদিকে, শোনা যাচ্ছিল প্রাক্তন শ্রীলঙ্কান অধিনায়ক মাহেলা জয়বর্ধনের কথাও। কিন্তু তিনি জানিয়ে দেন, এসব গুজব। টিম ইন্ডিয়ার দায়িত্ব পাওয়া নিঃসন্দেহে দারুণ ব্যাপার। কিন্তু এই মুহূর্তে তিনি কোনো স্থায়ী পদে বসতে চান না। কুম্বলের বিদায়ে তীব্র সমালোচনার মুখে পড়তে হয়েছে কোহলিকে। এবার ধোনিকে বসানোর ইঙ্গিত দিলেন তিনি। তবে কি ধোনি ‘হটানো’র যজ্ঞ শুরু করে দিলেন বিরাট? প্রশ্নটা কিন্তু উঠেই গেল।

Related posts