September 22, 2018

ধোনির ওপরই আস্থা রেখেই ভারতের সিরিজ ঘোষণা

স্পোর্টস ডেস্কঃ  রাইজিং পুনে সুপার জায়ান্টসের হয়ে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বের দৈন্যতা পুরোপুরি স্পষ্ট হয়ে উঠেছে। তার দল হয়েছে ৮ দলের মধ্যে সপ্তম। ১৪ ম্যাচে অর্জন করেছে ১০ পয়েন্ট। ধোনির নেতৃত্বে দলের এমন বাজে পরিস্থিতির কারণে ভারতজুড়ে সমালোচনার ঝড় ওঠে। সৌরভ গাঙ্গুলি, সুনিল গাভাস্কার থেকে শুরু করে সাবেক ক্রিকেটার এবং ক্রিকেট বিশ্লেষকরা ধোনির ভারতীয় দলে অধিনায়ক থাকা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন।

তবে, সমালোচনা যাই হোক, মহেন্দ্র সিং ধোনির ওপরই আস্থা রেখেছে ভারতীয় ক্রিকেট বোর্ডের নিবাচকরা। জিম্বাবুয়ে সিরিজের জন্য ধোনিকেই অধিনায়ক নির্বাচিত করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। সোমবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করে ভারত। ওই দলের অধিনায়ক বিরাট কোহলি। একইসঙ্গে জিম্বাবুয়ে সফরের জন্যও দল ঘোষণা করলো ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই।

জিম্বাবুয়ে সফরে ধোনি অধিনায়ক হলেও পাঠানো হচ্ছে তৃতীয় সারির একটি দল। যেখানে ৫ ক্রিকেটার এখনও আন্তর্জাতিক ক্রিকেটই খেলেননি। এদের মধ্যে চারজন আইপিএলের কারণে পরিচিত হলেও একেবারে অপরিচিত ব্যাটসম্যান ফায়াজ ফজলকে দলে নিয়ে চমক সৃষ্টি করেছে ভারত। রঞ্জি ট্রফিতে বিদর্ভের ব্যাটসম্যান তিনি। এছাড়া

বাকি চার নতুন ক্রিকেটার হলেন ইয়ুজবেন্দ্র চাহাল, জয়ন্ত যাদব, করুন নায়ার, মান্দীপ সিং এবং লোকেশ রাহুল। আইপিএল শেষ হলেই জিম্বাবোয়ে উড়ে যাবেন ধোনিরা।

ভারতের টি-টোয়েন্টি এবং ওয়ানডে দল

মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), লোকেশ রাহুল, ফায়াজ ফজল, মানিষ পান্ডে, করুণ নায়ার, আম্বাতি রাইডু, রিষি ধাওয়ান, অক্ষর প্যাটেল, জয়ন্ত যাদব, ধাওয়াল কুলকার্নি, জসপ্রিত বুমরাহ, বারিন্দার স্রান, মান্দীপ সিং, কেদার যাদব, জয়দেব উনাড়কট, ইউজবেন্দ্র চাহালা।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/২৩ মে ২০১৬

Related posts