November 14, 2018

ধর্ষনের অভিযোগ টিসিএস অফিসারের বিরুদ্ধে, অভিযুক্ত পলাতক

উত্তম বণিক,  
ত্রিপুরা(ভারত)
ধর্ষন, নারী নির্যাতনের ঘটনা ক্রমশঃ ত্রিপুরাতে বেড়েই চলছে এবার এক গৃহবধুকে ধর্ষন করার অভিযোগ উঠলো রাজ্যপ্রসাশনের এক মাঝারিস্তরের আমলার বিরুদ্ধে,ঘটনাটি ঘটেছে সোমবার রাজধানী আগরতলাতে,রাজ্যেরর সিপাহীজলা মহকুমার সোনামুড়া আদালতের এক আইনজীবির স্রী তার সন্তানদের লেখাপড়ারর জন্য ভাড়া থাকতো আগরতলার দঃরামনগরে,যে বাড়িতে ভাড়া থাকতো বাড়িটির পরিসর ছোট হওয়াতে তারা অন্য একটি বাড়ি ভাড়া খুজছিলো তখন জানতে পাড়ে সোনামুড়ার মহকুমাশাসক পান্না আহমেদ তার আগরতলার বাড়ির নীচতলা ভাড়াদেবে বিষয়টি আইনজীবি জানতে পেরে যোগাযোগ করে।

সোমবার সকালে বাড়ির মালিক তথা টিসিএস অফিসার মোবাইলেফোন করে ডেকে পাঠায় আইনজীবির বৌ কে বাড়ি দেখার জন্য বাড়ির মালিকের ফোন পেয়ে ঐ বাড়িতে গেলে বাড়ির মালিক পান্না আহমেদ ঘরের দরজা বন্ধকরে ঝাপিয়ে পড়ে মহিলার উপর তাকে জোর করে কোলে করে নিয়ে বেডরুমে নিয়ে ধর্ষন করে। মহিলা রোজা পালন করছিলো ফলে সে শারীরিকভাবে খানিকটা দুর্বল যার ফলে নিজের সন্মান বাচানোর জন্য অনেক চেষ্টা করলেও মহিলা নিজেকে রক্ষা করতে ব্যর্থ হয়। পাশবিকতার বিষয়টি কাউকে জানালে প্রানে মেরে ফেলার হুমকিদেয় পাষণ্ড মহকুমাশাসক, বাড়ি থেকে বেড়িয়ে এসে মহিলা পুরো ব্যাপারটি ফোনে তার স্বামীকে জানায়,ঘটনার খবর পেয়ে সোনামুড়া আদালত থেকে তার স্বামী আগরতলা ছুটে আসে।

সোমবার সন্ধ্যায় আগরতলা পশ্চিম মহিলা থানায় ধর্ষক পান্না আহমেদের বিরুদ্ধে মামলা রুজু করে,ঘটনারপর অভিযুক্ত পালিয়ে বেড়াচ্ছে, রাতেই পুলিশ নির্যাতিতা মহিলাকে নিয়ে অভিযুক্তের বাড়ি গিয়ে ঘটনারস্হল পরিদর্শন করে,মহিলাকে মেডিক্যাল চেকআপ করানো হয়,রাজ্যের বিরোধীরাজনৈতিক দল গুলো এই ঘটনানিয়ে সরব হয়েছে রাতেই মহিলা থানার সামনে ও  রাজ্যের মুখ্যমন্ত্রীর সরকারি আবাসের সামনে জড়ো হয়ে ধীক্কার জানায় অভিযুক্ত শাসকদলের কাছের লোক বলে অভিযোগ, বিজেপি দল এই ঘটনার প্রতিবাদে পান্না আহমেদের মুল বাড়ি অমরপুরেও ধিক্কার মিছিল করেছে, এই অভিযুক্ত পান্না আহমেদ কয়েকদিন আগে পদোন্নতি পেয়েছেন সোনামুড়ার মহকুমাশাসক থেকে ক্রীড়াওযুবকল্যান দপ্তরের যুগ্ম অধিকর্তা হিসাবে যোগ দেবার কথা তার আগেই কুকাজ করে বর্তমানে পলাতক।

এই ঘটনায় সারারাজ্যে ব্যাপকচান্ঞ্চল্য ছড়িয়ে পড়েছে। প্রসাশনের এক জন গুরুত্বপূর্ণ অধিকারিক এমন জঘন্যকাজে লিপ্তহয়ে যাবে এমনটা কেউ আশা করেনি।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি ২৮ জুন ২০১৬

Related posts