September 23, 2018

‘ধর্মনিরপেক্ষতা আজ ইসলাম ধ্বংসের হাতিয়ার’

ঢাকাঃ  ধর্মনিরপেক্ষতা আজ ইসলাম ধ্বংসের হাতিয়ারে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ খেলাফত আন্দোলন ঢাকা মহানগর এর আহ্বায়ক মাওলানা মুজিবুর রহমান হামিদী।

বুধবার (২০ এপ্রিল) বিকেলে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে ২০১০ এর শিক্ষানীতির আলোকে ২০১৬ শিক্ষা আইন বাস্তবায়ন এবং সাধারণ শিক্ষার পাঠ্যপুস্তক ও সিলেবাস থেকে মুসলিম ধর্মীয় ভাবধারায় রচিত প্রবন্ধ, গল্প, কবিতা বাদ দিয়ে তার পরিবর্তে ইসলাম ও মুসলিম ঐতিহ্য চেতনা পরিপন্থি লেখা পাঠ্যভুক্ত করার প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশে নিজ বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ খেলাফত আন্দোলন এই সমাবেশের আয়োজন করেন।

হামিদী বলেন, ‘প্রথম শ্রেণি থেকে দ্বাদশ শ্রেণির পাঠ্য বইয়ে কবিতা, প্রবন্ধ, নিবন্ধ ও গল্প মোট ১৯৩টির মধ্যে ১৩৭টিই মুসলমানদের কৃষ্টি-কালচারের বাইরে, নাস্তিক ও হিন্দুত্ববাদীদের লেখা। আলিয়া মাদরাসায়ও যাদের গদ্য ও কবিতা পাঠ্য তালিকা করা হয়েছে তাদের অধিকাংশই স্বঘোষিত নাস্তিক ও হিন্দু। এতেই প্রমাণ হয়, ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা।’

তিনি আরো বলেন, ‘বিদ্যমান এই পাঠ্যসূচি পশু স্বভাবের শিক্ষিত অপদার্থ, দুর্নীতিবাজ, লম্পট এবং রক্ষকের বেশে ভক্ষক ছাড়া আর কিছুই তৈরি করবে না।’

সমাবেশে বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর হাফেজ মাওলানা ক্বারী শাহ আতাউল্লাহর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা জাফরুল্লাহ খান, নায়েবে আমীর মাওলানা আবু জাফর কাসেমী, মুহাম্মাদ আজম খান, মুফতি ফখরুল ইসলাম, ইঞ্জিনিয়ার আব্দুল হান্নান আল হাদী, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মাওলানা সুলতান মহিউদ্দীন, হাফেজ মাওলানা আবু তাহের প্রমুখ।

Related posts