November 19, 2018

ধনী ‘বন্ধুদের’ বিমানে বিদেশে যাচ্ছেন মোদী: রাহুল

গ্লোবেল নিউজ ব্যুরো; জওনপুর (উত্তরপ্রদেশ): কানপুরে যখন বিরোধীদের আক্রমণে ব্যস্ত নরেন্দ্র মোদী, ঠিক সেই সময়ে প্রায় ২৭৫ কিলোমিটার দূরে প্রধানমন্ত্রীকে পাল্টা একহাত নিলেন রাহুল গাঁধী।

সোমবার মোদীকে সরাসরি আক্রমণ করে কংগ্রেস সহ-সভাপতির অভিযোগ, মার্কিন যুক্তরাষ্ট্র ও চিন সফরে যেতে ধনী ‘বন্ধুদের’ বিমান ব্যবহার করছেন প্রধানমন্ত্রী এবং দেশে নোট বাতিল করে ৯৯ শতাংশ সৎ নাগরিকদের সঙ্গে ‘মজা’ করছেন।

এদিন ‘জনাক্রোশ র‌্যালি’-তে বক্তব্য রাখতে গিয়ে রাহুল বলেন, অধিকাংশ সম্পত্তি কমবেশি ৫০টি পরিবারের হাতে রয়েছে। মোদী তাঁদের বিমানে করে তাঁদের পরিবারের সদস্যদের সঙ্গে আমেরিকা ও চিনে যাচ্ছেন।

তাঁকে সংসদে বলতে দেওয়া হচ্ছে না অভিযোগ করে গত সপ্তাহে প্রধানমন্ত্রীর ‘ব্যক্তিগত দুর্নীতি’ ফাঁস করার হুঁশিয়ারি দিয়েছিলেন রাহুল। তাঁর দাবি ছিল, তিনি মুখ খুললে সংসদে ‘ভূমিকম্প’ হবে।

এদিন রাহুল জানান, সব নগদই কালো টাকা নয়। আবার সব কালো টাকা নগদে আসে না। তাঁর দাবি, ৯৪ শতাংশ কালো টাকা বিদেশের ব্যাঙ্কে, রিয়েল এস্টেট, জমি এবং সোনায় রয়েছে। রাহুলের প্রশ্ন, তাহলে কেন মাত্র ৬ শতাংশের পেছনে মোদী দৌড়চ্ছেন?

রাহুল যোগ করেন, দেশের মোট সম্পত্তির ৬০ শতাংশই মাত্র ১ শতাংশ মানুষের হাতে রয়েছে। আর নোট বাতিল করে মোদী বাকি ৯৯ শতাংশের মজা ওড়াচ্ছেন।

কংগ্রেস সহ-সভাপতির অভিযোগ, বিজয় মাল্যর ১২০০ কোটি টাকা ঋণ মকুব করেছে কেন্দ্র। একইভাবে আরও ৫০টি ধনী পরিবারের ১.১ লক্ষ কোটি টাকা ঋণ মকুব করা হয়েছে।

তাঁর দাবি, কৃষকদের ঋণ মকুব করার জন্য তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখাও করেছিলেন। কিন্তু, মোদী কোনও প্রতিশ্রুতি দেন নি।

এম বি ফয়েজ/১৬

rahul4-580x395

Related posts