September 25, 2018

দ্রুত ওজন কমাবে দই-কালোজিরার মিশ্রণ

দই-কালোজিরা

আজকাল অনেকেই শরীরের বাড়তি মেদ নিয়ে বেশ চিন্তিত থাকেন। সুস্বাস্থ্যের জন্য তো বটেই, শারীরিক সৌন্দর্যের জন্যও নারী-পুরুষ উভয়েই ভাবেন কিভাবে ওজন কমাবেন। কিন্তু কর্মব্যস্ততার কারণে অনেক সময়েই ওজন কমানোর জন্য প্রয়োজনীয় ব্যায়াম বা ডায়েট করা হয়ে ওঠে না।

নানা পরীক্ষা-নীরিক্ষার পর ওজন কমানোর নতুন এক যুগান্তকারী টোটকা নিয়ে এসেছেন মার্কিন বিশ্ববিদ্যালয়ের গবেষকরা। তারা বলছেন, দই-কালোজিরার মিশ্রণ নিয়মিত খেলে এক মাসে ১৫ কেজির মতো ওজন কমবে। এই টোটকা একেবারেই ঘরোয়া এবং খুবই সহজলভ্য।

বিজ্ঞানীরা জানিয়েছে, এই মিশ্রণ শরীরের মেটাবলিজম বাড়াতে সাহায্য করে। ফলে কমে যায় মেদের পরিমাণ এবং দ্রুত হ্রাস পায় শরীরের ওজন।

প্রথমে একটি পাত্রে এক চা চামচ কালোজিরা গুঁড়ো আর এক গ্লাস পাতলা টক দই ভালো করে মিশিয়ে নিন। এবার মিশ্রণটি প্রতি রাতে শোওয়ার আগে খেতে নিবেন। ব্যাস, এই একটি মাত্র টোটকা আপনার ওজন কমাতে দারুণ সহায়ক হবে।

মার্কিন বিশ্ববিদ্যালয়ের গবেষকদের প্রকাশ করা সমীক্ষা-রিপোর্ট অনুযায়ী, ৪৪ জন মেদযুক্ত মানুষের ওপর এই মিশ্রণের প্রভাব পরীক্ষা করে দেখা গেছে, প্রতিদিন যদি দই-কালোজিরার এই মিশ্রণ খাওয়া যায় তাহলে এক মাসে অন্তত ১৫ কেজি ওজন কমানো সম্ভব।

Related posts