November 20, 2018

দেশ রক্ষার আহ্বান ইমরানের

ঢাকাঃ  দোষারোপের রাজনৈতিক সংস্কৃতি ছেড়ে সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করে দেশ রক্ষায়র আহ্বান জানিয়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার। বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।

বিবৃতিতে ইমরান এইচ সরকার বলেন, গুলশান এবং শোলাকিয়ার হামলা সরাসরি দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের উপর আঘাত। এ আঘাত প্রতিহত করতে এখনই সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

তিনি বলেন, বিত্তবান জঙ্গিরা গ্রেফতার হলেও দেখা যায়, প্রশাসন আর এমপি-মন্ত্রীদের ভাই-ভাতিজা অথবা বন্ধুর সন্তান। এর ফলে গ্রেফতারকৃতরা দু’দিনের মধ্যেই ছাড়া পেয়ে যায়। বিচার বিভাগও এদের কাছে অসহায়।

বিবৃতিতে তিনি বলেন, আমরা জানতে চাই, এই জঙ্গিদের প্রশ্রয়দাতা কারা ? আমরা দেখেছি, এই জঙ্গিরা সবসময় নিজেদের পরিবারের প্রভাব-প্রতিপত্তি ব্যবহার করে আসছে। এদের পরিবারের সবাই সমাজের উঁচুতলার মানুষ। এরা সবসময় ধরাছোঁয়ার বাইরে থেকেছে বলেই আজ দেশের এই পরিণতি।

বিবৃতিতে, গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁর নৃশংস হত্যাকাণ্ড, ঈদের দিন শোলাকিয়ায় জঙ্গি হামলা এবং সারাদেশের বিভিন্ন স্থানে দীর্ঘদিন ধরে একের পর এক হত্যাকাণ্ডের প্রেক্ষিতে শাহবাগের প্রজন্ম চত্বরে ‘নিরাপদ বাংলাদেশ চাই’ স্লোগানে শুক্রবার বিকেল ৪টায় নাগরিক সমাবেশ ও পতাকা মিছিলের ঘোষণা দেন তিনি।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি/ ১৪/০৭/২০১৬

Related posts