November 21, 2018

‘দেশ অস্বাভাবিক পরিস্থিতির দিকে ধাবিত হচ্ছে’

ঢাকাঃ  দেশ অস্বাভাবিক পরিস্থিতির দিকে ধাবিত হচ্ছে বলে মনে করছেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন। তিনি বলেন, দেশের মানুষের মৌলিক অধিকার নেই। সরকারের অন্যায়ের বিরুদ্ধে কথা বললেই আমাদের উপর খড়গ নেমে আসে। অন্যায় ভাবে গ্রেপ্তার করে জেলে নিয়ে নির্যাতন করা হচ্ছে। বিরোধীদল হিসেবে কর্মসূচি দিলেই আমাদের ওপর হামলা, মামলা, গুম, খুন ও নির্যাতন নেমে আসছে।

আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে সাড়ে চার লাখ মামলা দেয়া হচ্ছে। ২৫ হাজার নেতাকর্মী এখনও জেলে আছে। অনেকে পঙ্গুত্ববরণ করে অসহায় জীবনযাপন করছেন। পনের হাজার কর্মী খুন হয়েছে। তারপরও বিএনপি জনগণের দল হিসেবে জনগণকে সঙ্গে নিয়েই সরকারের অন্যায়ের বিরুদ্ধে আন্দোলন করে যাবে।

সোমবার সকালে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন একথা বলেন।

পৌর নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, এখন মানুষের ভোট দেয়ার অধিকার নেই। মানুষের ভোট দেয়ার নূন্যতম অধিকারটিও সরকার কেড়ে নিয়েছে। জোর করে বিএনপির প্রার্থীদের প্রত্যাহার করা হচ্ছে। তাদের নানা ভয়ভীতি দেখানো হচ্ছে এমনকি শারীরিকভাবেও তাদের নির্যাতন করা হচ্ছে। পেশীশক্তি ও প্রশাসন যন্ত্র ব্যবহার করে জোর করে ব্যালট পেপারে সিল দিয়ে রাতেই ভোট দিয়ে বাক্স ভরে ফেলা হচ্ছে। পুরো নির্বাচন ব্যবস্থাকেই সরকার ধ্বংস করে দেয়া হচ্ছে।

তিনি বলেন, বিনা ভোটে সরকার গঠন করা হয়েছে। এ সরকারের কাছে ভোটের মূল্য নেই। এ থেকে জাতি মুক্তি চায়।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/২৫ এপ্রিল ২০১৬

Related posts