November 16, 2018

দেশে এখন এক এগারোর চেয়েও ভয়াবহ অবস্থা’

ঢাকাঃ  বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার আ স ম হান্নান শাহ বলেছেন, দেশে এখন এক/এগারোর চেয়েও ভয়াবহ অবস্থা বিরাজ করছে। তিনি বলেন, ‘জঙ্গিবাদ নিয়ে আওয়ামী লীগ যে খেলা খেলছে, তা ভয়ঙ্কর পথ। বিরোধী দলের নেতাকর্মীদের নির্যাতন করে জঙ্গি দমন করা যাবে না। তাই বলবো, আগুন নিয়ে খেলবেন না।’

রোববার কুয়ালালামপুরে মালয়েশিয়া বিএনপির উদ্যোগে আয়োজিত ইফতার-পূর্ব এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বুকিতবিনতাং হোটেল সলিলের বলরুমে মালয়েশিয়া বিএনপির সভাপতি প্রকৌশলী বাদলুর রহমান খানের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মির্জা সালাহ উদ্দিনের পরিচালনায় এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

হান্নান শাহ বলেন, ‘সরকার গণতন্ত্রের মুখোশ পরে একদলীয় শাসন চালাচ্ছে। দেশের শিক্ষাঙ্গনের সব স্তরে আওয়ামী লীগ তাদের দল ও নেতার আদর্শ জোর করে চাপিয়ে দিচ্ছে। শুধু বিএনপি বা ২০ দলীয় জোট নয়, শাসক দল ভিন্ন কোনো মতই সহ্য করতে পারছে না।’

আ স ম হান্নান শাহ বলেন, ‘সরকার বলছে সন্ত্রাসের বিরুদ্ধে তাদের অবস্থান জিরো টলারেন্স। তাহলে কেন বিচারবহির্ভূত হত্যা হচ্ছে? পুলিশি হেফাজতে মানুষের মৃত্যু হচ্ছে কেন?’ তিনি বলেন, বিএনপি ক্ষমতায় গেলে কেউ গুম হবে না, বিচারবহির্ভূতভাবে হত্যার শিকার হবে না।

তিনি বলেন, ‘দেশের মানুষের মধ্যে যে ক্ষোভ ও দুঃখ আছে, আমরা তার বহিঃপ্রকাশ ঘটাতে পারছি না। একে কাজে লাগাতে পারছি না। এ জন্য আমাদের সুসংগঠিত হবে।”

আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন দলটির সিনিয়র সহ-সভাপতি মাহবুব আলম শাহ, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন। ইফতার ও আলোচনা সভা শেষে মালয়েশিয়া বিএনপির একশ দিনের কর্মসূচির প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

সভায় আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাবেক কমিশনার মির্জা খোকন, ঢাকা মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক সাবেক ভারপ্রাপ্ত মেয়র এম এ কাইয়ূম, মালয়েশিয়া বিএনপির সহ-সভাপতি হাজি জাকির হোসেন, আব্দুর রউফ, আব্দুর রৌফ লিটন, সহ-সাধারণ সম্পাদক ও বৃহত্তর চট্টগ্রাম জাতীয়তাবাদী ফোরামের সভাপতি এস এম জাহাঙ্গীর আলম, এস এম নিপু, সিরাজুল ইসলাম মাহমুদ, প্রচার সম্পাদক এস এম বশির আলম, দফতর সম্পাদক আমিনুল ইসলাম রতন, মামুন বিন আব্দুল মান্নান, আবুল কালাম মালয়েশিয়া জহুর বিএনপির সভাপতি এমজে আলম, পেনাং বিএনপির আহ্বায়ক মো. মোশাররফ হোসেন, যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মনজু খান, যুগ্ম সাধারণ সম্পাদক হাজি মুরাদ, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ইলিয়াছ, সিরাজুল ইসলাম সুজন, সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন সাগর, যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির, সহ- সাংগঠনিক সম্পাদক হাসিবুর রহমান শান্ত, অর্থ সম্পাদক দেওয়ান আব্দুল হাকিমসহ মালয়েশিয়া বিএনপি ও অঙ্গসংগঠনের নেতারা।

Related posts