November 18, 2018

দেশে উন্নয়নের দাবিদার একমাত্র শেখ হাসিনা যার প্রমান বিশ্ব নেতাদের স্বীকৃতি : নৌ-পরিবহন মন্ত্রী

shahab-mp-e1510144026777

এ কে আজাদ, চাঁদপুর : নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি বলেছেন, বর্তমান সময়ে শেখ হাসিনাই একমাত্র দেশের উন্নয়নের দাবিদার। যার প্রমাণ আজ সারা বিশ্ব নেতাদের শেখ হাসিনার প্রতি স্বীকৃতি। আর যা দেখে বিএনপি-জামায়াতের মাথা খারাপ হয়ে গেছে।

নৌ-পরিবহন মন্ত্রী বুধবার (৮ নভেম্বর) বিকেলে অভ্যন্তরীণ নৌ-পথে ৫৩ টি রুটে নদী খনন প্রকল্পের আওতায় চাঁদপুর-ইচুলী-হাজীগঞ্জ নৌ-পথের ক্যাপিটাল ড্রেজিং কাজের উদ্ধোধন কালে চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ডিগ্রি কলেজ মাঠে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, দেশে স্বাধীনতার পর আওয়ামী লীগ সরকার একমাত্র বিশ^ মানের ড্রেজার ক্রয় করেছেন। নদী খনন একমাত্র আওয়ামী লীগ সরকার চালু করেছে। আগামি নির্বাচনে আবারো আওয়ামী লীগকে ভোট দিয়ে নির্বাচিত করে দেশের প্রত্যন্ত অঞ্চলের নদী খনন কাজ সম্পন্ন করতে আহবান জানান। বঙ্গবন্ধু মাত্র ৭ মাসের ক্ষমতা থাকা অবস্থায় দেশে ৮টি ফেরি ক্রয় করেন। তার পর জিয়ার শাসন আমলের ৫ বছরে ২টি,এরশাদের ৯ বছরে ৮টি ক্রয় করলেও বিএনপি ক্ষমতা থাকা অবস্থায় একটি ফেরিও ক্রয় করেনি। আওয়ামী লীগ ২০০৯ থেকে ১৩ পর্যন্ত ১৭ টি ফেরি সংগ্রহ করেছেন এবং বর্তমানে আরো ১২টির কাজ চলমান অবস্থায় রয়েছে।’

এ সময় মন্ত্রী আরো বলেন,‘বিএনপি জোট সরকারের রেখে যাওয়া ৩০ মে.টন খাদ্য ঘাটতি পূরণ করে আওয়ামী লীগ সরকার বর্তমানে ২১ লাখ মে.টন খাদ্য বিদেশে রপ্তানি করছে বলে দাবি করেন তিনি। রাস্তা-ঘাট ব্রিজ কালভার্ট থেকে শুরু করে দেশের প্রত্যন্ত অঞ্চলে যে উন্নয়ন তা বিএনপির চোখে পড়ছে না। খালেদা জিয়ার চোখে ছানি পড়েছে যে কারণে শেখ হাসিনার উন্নয়ন দেখতে পারছে না।

সন্ত্রাস,জঙ্গি,যুদ্ধাপরাধীদের মদদাতা বিএনপির মুখে গণতন্ত্রের কথা মানায় না। খুনির দলের সাথে কোনো সংলাপ হতে পারে না। সংলাপের নামে দেশে আবারো অরাজকতা সৃষ্টি করতে মরিয়া হয়ে উঠেছে বিএনপি। জননেত্রী শেখ হাসিনা বেঁচে থাকতে খুনি দলের সাথে কোনো সংলাপে বসবে না। তাই আবারো জঙ্গিবাদ সন্ত্রাসীর দল বিএনপি-জামায়াতকে এড়িয়ে আওয়ামী লীগকে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করে উন্নয়নে শামীল হওয়ার আহবান জানাই।

জনসভায় বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমডোর এম.মোজাম্মেল হক এর সভাপতিত্বে ও হাজীগঞ্জ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মো.মাঈনুদ্দিনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও হাজীগঞ্জ-শাহরাস্তি নির্বাচনি এলাকার সাংসদ মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম, চাঁদপুর জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল,পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলালসহ আওয়ামীলীগ ও এর অংগ সহযোগী সংগঠনের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

Related posts