November 19, 2018

‘দেশের স্বার্থে সব রাজনৈতিক দল এক টেবিলে বসুন’

386

ঢাকাঃ দেশের স্বার্থে, জনগণের কল্যাণে, দেশকে বাঁচাতে সকল ভেদাভেদ ভুলে দেশের সব রাজনৈতিক দলগুলোকে এক টেবিলে আলোচনায় বসার আহ্বান জানিয়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার।

বুধবার বিকালে রাজধানীর শাহবাগে গণজাগরণ মঞ্চ কর্তৃক আয়োজিত সারাদেশে জঙ্গি ও সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশে তিনি এ আহ্বান জানান।

সমাবেশে তিনি বলেন, “আজ দেশের সংকটকালীন মুহূর্তে যদি আমরা ক্ষমতার জন্য কামড়া কামড়ি করি, একে অপরের দিকে কাদা ছোঁড়াছুঁড়ি করি, ক্ষমতার লোভে এক অপরকে দোষারোপ করি, নিজেদেরকে ঐক্যবদ্ধ করতে না পারি তাহলে ইরাক, সিরিয়ার মতো আমাদের দেশের দিকেও বিমান তাক করা হবে। তাই দেশের স্বার্থে সকল রাজনৈতিক দল এবং বিভিন্ন শেণি পেশার মানুষকে একত্রে বসতে হবে।”

গুলশানে হলি আর্টিজান এবং শোলাকিয়ার ঈদগাহে জঙ্গি হামলার কথা উল্লেখ করে ইমরান এইচ সরকার বলেন, “আজ দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় ঈদগাহে জঙ্গিরা হামলা চালায়, গুলশানে নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্যে হামলা চালায়। উগ্রবাদীরা আজ আমাদের বিরুদ্ধে সরাসরি যুদ্ধ ঘোষণা করেছে। আমাদের শাসন ব্যবস্থা আর রাজনৈতিক দলগুলোর ব্যর্থতা আজ এই জঙ্গিবাদকে পিপীলিকা থেকে একটি দানবে পরিণত করেছে।”

সমাবেশে তিনি আরো বলেন, “মুক্তিযুদ্ধের চেতনা থেকে বিচ্ছিন্ন হওয়াই আজ সারাদেশে জঙ্গিবাদের উত্থান ঘটেছে। আজ অনেক রাজনৈতিক দলের নেতারা মুখে মুক্তিযুদ্ধের চেতনার কথা বললেও কাজে, কর্মে সেটি প্রতীয়মান হয়না।”

শাহবাগের সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল রাজধানীর বিভিন্ন সড়ক প্রদিক্ষণ করে।

Related posts