September 24, 2018

দেশের প্রথম আট লেন সড়ক শনিবার উদ্ধোধন করবেন প্রধানমন্ত্রী

রফিকুল ইসলাম রফিক
নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ
সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের শনির আখরা থেকে কাচপুর পর্য়ন্ত দেশের প্রথম আট লেন সাড়ে সাত কিলোমিটার সড়ক আগামী ১৩ আগষ্ট শনিবার উদ্ধোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মন্ত্রী মঙ্গলবার দুপুরে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের নারায়নগঞ্জের সাইনবোর্ড এলাকায় সড়কটি পরিদর্শনে এসে জানান, ১৩২ কোটি টাকা ব্যায়ে দেশের প্রথম ৮লেন বিশিষ্ট সড়ক সাড়ে চার বছরে নির্মিত হয়েছে।

তিনি বলেন দেশে যত বড় মহাসড়ক নির্মাণ করা হোক না কেনো সড়ক গুলো দখল মুক্ত না হলে এর সুফল জনসাধারন পাবে না। জন প্রতিনিধিদের ভোটের চাহিদার কারণে অনেক সময় সড়কগুলো দখলমুক্ত করা যায়না। তারা প্রতিবন্ধকতা সৃষ্টি করে। এজন্য জনসচেতনা সৃষ্টি করতে হবে। মন্ত্রী জানান, আরো কয়েকটি মহাসড়ক পর্যায় ক্রমে ৮ লেনে উন্নিত করা হবে।
সিংকঃ ওবায়দুল কাদের, সড়ক,পরিবহন ও সেতু মন্ত্রী

এদিকে স্থানীয় জনসাধারন ও পুলিশ মহাসড়ক গুলোতে যাত্রীদের নিরাপত্তার জন্য ট্রাফিক ব্যবস্থা আধুনিকায়ন ও লোকাল বাসের জন্য পৃথক লেন করার দাবী জানান।

রাস্তা পারাপারের সময় পথচারীদের চরম সমস্যা হচ্ছে। রাস্তা আট ৮ লেন হওয়ায় ট্রাফিক সংকেতে আমাদের সমস্যা হচ্ছে। সংকেত দিলে অনেক সময় গাড়ি চালক ও যাত্রীরা দেখছে না ফলে দুর্ঘটনা ঘটছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts