November 21, 2018

দেশের জনগন আজ কোথাও নিরাপদ নয় – মোস্তফা জামাল


রিপন হোসেন
ঢাকা থেকেঃ
২০ দলীয় জোটের অন্যতম শীর্ষ নেতা, জাতীয় পার্টি (জাফর) মহাসচিব ও সাবেকমন্ত্রী মোস্তফা জামাল হায়দার বলেছেন, দেশের জনগন আজ ঘরে-বাইরে কোথাও নিরাপদ নয়। মানুষের জানমালের নিরাপত্তা দেয়ার দায়িত্ব সরকারের হলেও তারা এ ক্ষেত্রে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে। বরং নিজেদের ব্যর্থতা ঠাকতে বিরোধী দলগুলোর উপর দোষ চাপানোর অপচেষ্ঠায় লিপ্ত রয়েছে।

মোস্তফা জামাল হায়দার শুক্রবার সন্ধ্যায় বাংলাদেশ সুপ্রিমকোর্ট ১ নং মিলনায়তনে ঢাকাস্থ নাজিরপুর উপজেলা জাতীয়তাবাদী ফোরাম আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখছিলেন। সংগঠনের সভাপতি আবদুল কুদ্দুস আনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ঢাকা মহানগর সদস্য সচিব মোঃ শহীদুননবী ডাবলু, নাজিরপুর উপজেলা বিএনপি সভাপতি এডবৈাকেট মিজানুর রহমান দুলাল, বিশিষ্ট আইনজীবী এডবোকেট আবু সাইদ মোল্লা, সংগঠনের সাধারন সম্পাদক সফিকুল আলম মানিক প্রমুখ।

মোস্তফা জামাল হায়দার দেশের বর্তমান পরিস্থিতিকে ‘রক্তঝরা’ আখ্যা দিয়ে ক্ষমতাসীনদের উন্নয়ন প্রসঙ্গে বলেছেন, এই অবৈধ সরকারের আমলে রক্ত আর লাশের উন্নতি ছাড়া আর কোনো উন্নতিই দেশবাসীর চোখে পড়েনি। আর এই রক্তঝরা পরিস্থিতিতে জাতীয়তাবাদী শক্তির নেতাকর্মীসহ দেশবাসী এক ভয়াল যন্ত্রণাক্লিষ্ট জীবনযাপন করছে। তিনি বলেছেন, বাংলাদেশের নগর থেকে প্রত্যন্ত অঞ্চল পর্যন্ত এক ঝিমধরা পরিস্থিতি বিরাজ করছে। আতঙ্কের এক বিষাদময় রাজ্যে দেশবাসীকে দিনাতিপাত করতে হচ্ছে। সরকারের অসৎ উদ্দেশ্যেও কারনেই তাদের জঙ্গিবাদ বিরোধী অভিযান এখন জনগণের কাছে প্রশ্নবিদ্ধ।

সভাপতির বক্তব্যে আবদুল কুদ্দুস আকন বলেছেন, ভোটারবিহীন সরকারকে তার পাপ স্খলনের জন্য সকল অনাচার, উৎপীড়ন, জুলুম-নির্যাতন, পুলিশের বেপরোয়া আচরণ বন্ধ করে মানুষের কাছ থেকে কেড়ে নেয়া গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দিতে হবে এবং অবিলম্বে  অবাধ, শান্তিপূর্ণ, স্বচ্ছ ও নিরপেক্ষ জাতীয় নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

Related posts