September 19, 2018

‘দেশের জনগণ রাজনীতিবিদদের থেকে পুলিশকে বেশী বিশ্বাস করে’

আনন্দ রায় ঢাকা থেকেঃ  “এ দেশের জনগণ রাজনীতিবিদদের থেকে পুলিশকে এখনও বেশী বিশ্বাস করে” বলে মন্তব্য করেছেন ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস এন্ড ক্রাইম রিপোর্টার্স সোসাইটির চেয়ারম্যান মোঃ আশরাফুল আলম (সাগর)|রবিবার সকালে গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন,“এদেশের জনগণ এখনও কোন বিপদে পড়লে রাজনীতিবিদদের কাছে না যেয়ে সর্বপ্রথম পুলিশের কাছে যায়। তারা বিশ্বাস করে পুলিশই তাদের বিপদে পাশে এসে দাঁড়ানোর পরম বন্ধু।এটা তাদের বিশ্বাস।অথচ এই বিশ্বাসটাকে ভঙ্ঘ করে অনেক সময় কিছু পুলিশ সদস্য সবার কাছে প্রশ্নবিদ্ধ হয়ে উঠে।মানবাধিকারের সুরক্ষার পরিবর্তে মানবাধিকার লঙ্ঘনের ঘটনা তাদের দ্বারা সঙ্ঘটিত হয়।”

মানবাধিকার সংগঠক আশরাফুল আলম আরো বলেন,“পুলিশ জনগনের বন্ধু।তারা অনেক সময় দ্রুত পদক্ষেপ নেওয়ার কারনে অনেক বিষয়ে প্রশংসায় প্রশংসিত হয়েছে।এদেশে ভালো পুলিশ যেমন আছে তেমনি পাল্লা দিয়ে খারাপ পুলিশের সংখ্যাও কম নয়।অবশ্য সেটার সংখ্যা ভালো পুলিশের তুলনায় কম।”

ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস অ্যান্ড ক্রাইম রিপোর্টার্স সোসাইটির চেয়ারম্যান মোঃ আশরাফুল আলম (সাগর) বলেন, “পুলিশ সদস্য যদি কোনো অপরাধ করে থাকে, তবে এটা তার ব্যক্তিগত অপরাধ।এ অপরাধের ভার পুরো পুলিশবাহিনীর  উপর বর্তায় না। পুলিশের ভাবমূর্তি যাতে প্রশ্নবিদ্ধ না হয় সেই কারনে যেসব পুলিশ সদস্য অপরাধ করে দ্রুত তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করতে হবে। একটা কথা মনে রাখতে হবে কোনো পুলিশ সদস্যই আইনের উর্ধ্বে নয়।”

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/১ মে ২০১৬

Related posts