September 23, 2018

‘দেওয়ানবাগী পীর’র মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়েছে

deoyan
ডেস্ক-ইসলাম নিয়ে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগে বিতর্কিত ও বহুল সমালোচিত দেওয়ানবাগী পীর নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে জীবন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। গত ৫ ফেব্রুয়ারি রাজধানীর ইউনাইটেড হাসপাতালে তাকে ভর্তি করা। রাজধানীর ইউনাইটেড হাসপাতালের ভর্তি এ পীরের অবস্থা গতকাল শুক্রবার অবনতি হলে আইসিইউতে (ইনটেনসিভ কেয়ার ইউনিট) স্থানান্তর করা হয়।

ইউনাইটেড হাসপাতালের পাবলিক রিলেশন অফিসার সাজ্জাদুর রহমান শুভ এই বিষয়টি নিশ্চিত করে গতকাল শুক্রবার বলেছিলেন, নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে গত ৫ ফেব্রুয়ারি দেওয়ানবাগী পীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। অবস্থার অবনতি হওয়ায় আজ শুক্রবার সন্ধ্যায় তাকে আইসিইউতে নেওয়া হয়েছে। বর্তমানে ডা. নাজমুল ইসলামের তত্ত্বাবধানে তার চিকিৎসা চলছে।

এই খবর প্রকাশের পর থেকেই ফেসবুকের হোমপেজ জুড়ে হাজার হাজার মানুষকে তাদের ক্ষুব্ধ প্রতিক্রিয়ায় এই বিতর্কিত ও সমালোচিত পীরের মৃত্যু কামনা করতে দেখা যায়।

নিজেকে ‘মহান সৃস্টিকর্তার সাথে তুলনা করা ও নিজেকে মহানবী (সাঃ) এর কন্যা মা ফাতেমার স্বামী দাবী করে আগে থেকেই বিতর্কের তুঙ্গে ছিলেন দেওয়ানবাগীর এই পীর । আগে থেকেই সামাজিক যোগাযোগের মাধ্যমে তার নানা বক্তব্যের সমালোচনায় মুখর ছিলেন অনেকেই। এদফায় তার ‘জীবন মৃত্যুর সন্ধিক্ষনে আইসিইউতে থাকার খবরে সেই আলোচনার শুরু হয় নতুন করেই। দেওয়ানবাগির এই পীরকে ভণ্ড ও ইসলামবিরোধী উল্লেখ করে হাজার হাজার ফেসবুক ব্যবহারকারীদেরকে তার মৃত্যু কামনা করতে দেখা যায়।

এদিকে, আজ শনিবার সকাল থেকেই দেওয়ানবাগী পীরের মৃত্যুর খবর ছড়িয়ে পরে ফেসবুক জুড়ে। এতে করে বিভ্রান্ত হয়ে পড়ে অনেক মানুষ। পরে ঘটনার সত্যতা যাচাইয়ে খোঁজ নিয়ে দেখা যায় মৃত্যুর খবরটি ‘গুজব’ মাত্র।
নিউমোনিয়ায় আক্রান্ত হবার পর গতকাল বেশি অসুস্থ্য হয়ে আইসিইউতে স্থানান্তর করার পর চিকিৎসাধীন দেওয়ানবাগী পীরের শারীরিক অবস্থা কোন পরিবর্তন হয়নি।

জানতে চাইলে , হাসপাতালের গণমাধ্যম ও জনসংযোগ কর্মকর্তা সাজ্জাদুল রহমান শুভ জানান, হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. নাজমুল ইসলাম ও ইকবাল হোসেনের অধীনে আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন দেওয়ানবাগী ‘পীর’। তার শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে বলেও জানান তিনি। এছাড়াও চিকিৎসকরা সার্বক্ষণিক তাকে পর্যবেক্ষণে রেখেছেন।

উল্লেখ্য, গত ৫ ফেব্রুয়ারি নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। পরবর্তীতে শ্বাস-প্রশ্বাসের সমস্যা দেখা দিলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়।

Related posts