March 19, 2019

দূতাবাসের ফ্রি-চিকিৎসা সেবা-২০১৬ উদ্ধোধন

Untitled-4

বাবু সাহা, লেবাননঃ লেবানন বাংলাদেশ দূতাবাসে বাংলাদেশী প্রবাসীদের জন্য বিনামূল্যে চিকিৎসা সেবা-২০১৬ এর উদ্ধোধন করলেন দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার ২০শে জানুয়ারী বুধবার স্থানীয় সময় দুপুর ২.০০ ঘটিকায়।

বাংলাদেশ দূতাবাস, লেবানন এর উদ্দ্যোগে এবং ইউনিফিল–এ নিয়োজিত বাংলাদেশ নৌবাহিনীর মেডিকেল টিম এর সহায়তায় লেবানন বাংলাদেশী প্রবাসীদের বিনামূল্যে সাধারন স্বাস্থ্যসেবা ও পরামর্শ প্রদানের মাধ্যমে এই চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।বাংলাদেশ নৌবাহিনীর কন্টিনজেন্ট-৬ এর সহায়তায় কন্টিনজেন্ট কমান্ডার ক্যাপ্টেন মোস্তফা কামাল নাসের(ND)PSC এর নেতৃত্বে সার্জন লেঃ কমান্ডার মোঃ ইয়াছিন ও ৬ জন প্যারামেডিস সহ সর্বমোট ১৭ জন ইউনিফিল সদস্যের সহায়তায় শতাধিক বাংলাদেশী প্রবাসী বিনামূল্যে এই চিকিৎসা সেবা গ্রহন করেছে।বাংলাদেশ নৌবাহিনীর মেডিকেল টিম অসুস্থ প্রবাসীদের পরামর্শ প্রদান শেষে বিনামূল্যে বিভিন্ন ধরনের ঔষধ সরবরাহ করেন।প্রবাসী বাংলাদেশীরা এই প্রথম দূতাবাসের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা সেবার উদ্দ্যোগকে সাধুবাদ জানিয়েছে।এই জন্য প্রবাসীরা রাষ্ট্রদূত সহ দূতাবাস ও বাংলাদেশ নৌবাহিনীর মেডিকেল টিমকে অসংখ্য ধন্যবাদ জানান।সেইসাথে প্রতিমাসে অন্তত একবার হলেও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানের আহব্বান জানান।রাষ্ট্রদূতের এই মানবিক উদ্দ্যোগ প্রবাসীদের মধ্যে ব্যপক সাড়া জাগিয়েছে।

Untitled-5jpg

রাষ্ট্রদূত বলেন, তিনি দূতাবাসে যোগদানের পর থেকেই প্রবাসীদের কল্যানে অনেক নতুন নতুন উদ্দ্যোগ গ্রহন করছেন এবং প্রতিমাসে অন্তত একবার হলেও প্রবাসীদের এই বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানের ধারাবাহিকতা বজায় রাখবেন।যে সকল প্রবাসী বিভিন্ন জটিল রোগে ভুগছেন, সেই সকল প্রবাসীদেরকে দূতাবাসের মাধ্যমে  চিকিৎসা সেবা প্রদানের আশ্বাস দেন। প্রবাসী কর্মীদের উন্নয়নে দূতাবাসকে সহায়তার জন্য তিনি সকল প্রবাসীর প্রতি আহব্বান জানান।

লেবাননের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় শতাধিক প্রবাসী বিনামূল্যে সাধারন স্বাস্থ্যসেবা ও পরামর্শ গ্রহনের লক্ষ্যে দূতাবাসে ভিড় জমায়।কয়েকজন অসুস্থ প্রবাসীর সাথে আলাপকালে জানা যায়, দূতাবাসের এই মহত উদ্দ্যোগে তারা দারুন আনন্দিত। বাংলাদেশ দূতাবাস আয়োজিত বিনামূল্যে চিকিৎসা সেবা-২০১৬ এর উদ্ধোধন কালে বাংলাদেশ কমিউনিটির সুধীবৃন্দ সহ বিভিন্ন মিডিয়া উপস্থিত ছিলেন।

গত ১৩ই জানুয়ারী বুধবার লেবাননে বসবাসরত প্রবাসীদেরকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে বাংলাদেশী কমিউনিটি ও মিডিয়ার সাথে মত-বিনিময় করেন রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার।

Related posts