March 23, 2019

দু একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া এ পর্যন্ত এসএসসি পরিক্ষা শান্তিপূর্ণাভাবে চলছে : শিক্ষমন্ত্রী

3

এ কে আজাদ, চাঁদপুর : শিক্ষামন্ত্রী এবং আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ দীপু মনি বলেন, দু একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া এ পর্যন্ত এসএসসি ও সমমানের পরিক্ষা শান্তিপূর্ণাভাবে চলছে। ছোটখাটো যে ব্যত্যয়গুলো ঘটেছে তা যেন ভবিষ্যতে আর না ঘটে সেজন্যে যা যা ব্যবস্থা নেয়া প্রয়োজন শিক্ষামন্ত্রণায় তা নেবে।

শনিবার দুপুরে চাঁদপুর শিল্পকলা একাডেমী মিলনায়তনে রবিন্দ্র সঙ্গীত সম্মেলন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাব তিনি এসব কথা বলেন।

এসময় তিনি আরো বলেন, দু একটি পরীক্ষা কেন্দ্রের কেন্দ্র সচিব বা অন্যকারো অবহেলার ঘটনা ঘটেছে। মনে হচ্ছে বিজি প্রেসের কোথাও দু’ একটি অব্যবস্থাপনা রয়েছে। সেগুলো ছাড়া এবছর এখনও পর্যন্ত এসএসসি ও সমমানের পরীক্ষা অত্যন্ত সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হচ্ছে। আশাকরি বাকি পরীক্ষাগুলোও সুষ্ঠুভাবে সেগুলো সম্পন্ন হবে।

তিনি বলেন, এবছর পরীক্ষায় ছোটখাটো যে ব্যত্যয়গুলো ঘটেছে তা যেন আর ভবিষ্যতে না ঘটে সে জন্যে আমাদের যা যা ব্যবস্থা নেওয়া প্রয়োজন তা শিক্ষা মন্ত্রণালয় থেকে নেওয়া হবে বলে জানান তিনি।

এসময় জামায়াতের সহকারী সেক্রেটারী জেনারেলের বক্তব্যকে স্বাগত জানিয়েছেন শিক্ষামন্ত্রী এবং আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ দীপু মনি বলেন, জঙ্গীবাদকে পৃষ্ঠপোষকতাকারী এবং জঙ্গীবাদী যে ধারণাগুলো আছে সেই ধারণা ও চিন্তাগুলোকে যদি তারা আদর্শ বলে সেই আদর্শকেই ধারণ করেই আরেকটি ভিন্ন নামে সংগঠন করার এটি একটি অপপ্রয়াস কিনা সেটিও আমাদের দেখা দরকার।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুরের জেলা প্রশাসক মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির, জেলা আওয়ামীলীগের সভাপতি নাছির উদ্দীন আহেমদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব জীবন কানাই চক্রবর্তী প্রমূখ।

১৬-০২-১৯

Related posts