September 24, 2018

দুর্নীতিমুক্ত করার অঙ্গীকার করলেন শেখপুরা ইউপি চেয়ারম্যান

রিয়াজুল করিম
দিনাজপুর থেকেঃ  ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক) দিনাজপুর এর আয়োজনে আজ  ১৮ মে, ২০১৬ বিকাল ৪.৩০টায় ৪নং শেখপুরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণকারী চেয়ারম্যান প্রার্থীবৃন্দ একই মে  মিলিত হয়ে দুর্নীতিরোধ ও সুশাসন প্রতিষ্ঠায় একটি স্বচ্ছ, জবাবদিহিমূলক, নাগরিক বান্ধব ইউনিয়ন পরিষদ প্রতিষ্ঠার অঙ্গীকার ব্যক্ত করেন।

সনাক সভাপতি মোঃ সফিকুল হক ছুটু এর সভাপতিত্বে চেয়ারম্যান প্রার্থীগণ দুর্নীতি ও স্বজনপ্রীতিমুক্ত আধুনিক ইউনিয়ন পরিষদ গড়ার অঙ্গীকার করেন। পরিষদ কর্তৃক কর নির্ধারনে পক্ষপাতিত্ব ও বৈষম্যমূলক আচরন না করা, নারী, শিশু ও প্রতিবন্ধীদের উন্নয়নে অগ্রাধিকার প্রদান, নারী উন্নয়নে কাজ করা, শিক্ষার সুষ্ঠ পরিবেশ ও সামাজিক শৃঙ্খলা বজায় রাখা, উন্নয়ন কর্মকান্ডে জনঅংশগ্রহণ বৃদ্ধি করা, বখাটে ও মাদকমুক্ত পরিবেশ সৃষ্টি সহ  শালিস বিচারের ক্ষেত্রে কোন পক্ষপাতিত্ব না করার অঙ্গীকার করেন।

আলোচনার শুরুতে সনাক প্রাক্তন সভাপতি জনাব মোঃ হাবিবুল ইসলাম অনুষ্ঠানের লক্ষ্য, উদ্দেশ্য বর্ণনা করেন এবং লটারির মাধ্যমে প্রার্থীদের নির্বাচনী ইস্তেহার জনসস্মুখে প্রকাশ করার সুযোগ প্রদান করেন।

টিআইবি’র এরিয়া ম্যানেজার মোঃ আব্দুল হান্নান আজাদ এর স ালনায়  প্রার্থীবৃন্দ এলাকার উন্নয়নে নিজেদের পরিকল্পনা ব্যক্ত করে বলেন নির্বাচিত হলে তারা শেখপুরা ইউনিয়নের নানাবিধ সমস্যা বিশেষ করে রাস্তা-ঘাট উন্নয়ন, বিদুৎ সমস্যা, দারিদ্র শিক্ষার্থীদের শিক্ষার সুযোগ সৃষ্টি করাসহ মাদক সমস্যা সমাধানে ইউনিয়ন বাসীকে সঙ্গে নিয়ে বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করবেন।

শেখপুরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বি ৪ জনের মধ্যে মোঃ আরিফুল ইসলাম তালুকদার(ডাবলু), মাওলানা মতিউর রহমান, মোঃ বাবুল আখতার ও মোঃ ফরিদুল ইসলাম এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ইউনিয়নের বিভিন্ন শ্রেণীপেশার ভোটারদের উপস্থিতিতে প্রার্থীবৃন্দ হাতে হাত রেখে গণতান্ত্রিক ব্যবস্থাকে শক্তিশালী করা এবং একটি দুর্নীতিমুক্ত, নাগরিক বান্ধব পরিষদ গঠনের অঙ্গীকার করেন।  অনুষ্ঠানে ভোটারাও সৎ, যোগ্য ও জনকল্যাণে নিবেদিত প্রার্থীদের স্বপক্ষে ভোটাধিকার প্রয়োগের অঙ্গীকার ব্যক্ত করে শপথ নেন। সনাকে‘র পক্ষে শপথ বাক্য পাঠ করার সনাক সদস্য ড. বিধান চন্দ্র হালদার।

উপস্থিত ইউনিয়নবাসী প্রার্থীবৃন্দের নিকট বিভিন্ন প্রশ্ন জানতে চান। পর্যায়ক্রমে প্রার্থীবৃন্দ তাদের অঙ্গীকার ব্যক্ত করেন। সভায়  অংশগ্রহণ করেন সনাক সদস্য  অধ্যক্ষ মো: হাবিবুল ইসলাম, অধ্যক্ষ হাজেরা হাসান, মাহামুদা জাহান হোসনে, মোজাফ্ফর আলী মিলন, তারিকুজ্জামান তারেক ও অন্যান্য সংগঠনের প্রতিনিধিবৃন্দ এবং বিভিন্ন শ্রেনি পেশার লোকজন ।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/১৮ মে ২০১৬

Related posts