November 15, 2018

‘দুর্নীতিগ্রস্ত’ ডাক্তার, ইঞ্জিনিয়ার ও ব্যাংক কর্মকর্তা গ্রেপ্তার

dudok

ঢাকা : দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ডাক্তার, প্রকৌশলী ও সোনালী ব্যাংকের দু’জন কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশ (দুদক)। তারা সবাই দুর্নীতির অভিযোগে করা বিভিন্ন মামলার আসামি।

গ্রেপ্তারকৃতরা হলেন- বরিশালের সাবেক সিভিল সার্জন ডা. আফতাব উদ্দিন আহমেদ, চট্টগ্রামের পটিয়া উপজেলার প্রকৌশলী জিয়াউল হক, সোনালী ব্যাংকের এক্সিকিটিভ অফিসার মো. মোশাররফ হোসেন ও জাকির হোসেন। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য বাংলামেইলকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ (বুধবার) দুপুর ১টায় চট্টগ্রামের পটিয়া উপজেলা থেকে প্রকৌশলী জিয়াউল হককে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে ২০১৩-১৪ অর্থবছরের এক উন্নয়ন প্রকল্প থেকে সরকারি টাকা আত্মসাতের অভিযোগে গত বছর মামলা করা হয়েছিল। এই মামলায় তাকে দুদকের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের পরিচালক আজিজ ভূইয়ার নেতৃত্বে একটি টিম গ্রেপ্তার করে।

এদিকে সোনালী ব্যাংকের এক্সিকিটিভ অফিসার মো. মোশাররফ হোসেন ও এক্সিকিটিভ অফিসার জাকির হোসেনকে গ্রেপ্তার করা হয়েছে রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে। দুপুর ২টায় দুদকের সহকারী পরিচালক জয়নুল আবেদীনের নেতৃত্বাধিন একটি টিম তাদের গ্রেপ্তার করেন। তাদের বিরুদ্ধে সোনালী ব্যাংক থেকে সাড়ে ১০ কোটি টাকা আত্মসাতের দু’টি পৃথক মামলা আছে।

তিনি আরো জানান, এছাড়া বরিশালের সাবেক সিভিল সার্জন ডা. আফতাব উদ্দিন আহমেদকে দুপুর সোয়া ২টায় সেগুনবাগিচা এলাকা থেকে গ্রেপ্তার করেছেন দুদকের সহাকারী পরিচালক মো. আমিরুল ইসলাম। তিনি স্বাস্থ্য অধিদপ্তরের অনুমোদন ছাড়ায় নির্ধারিত দরের চাইতে বেশি দর দেখিয়ে ৯৮ লাখ ৭৬ হাজার ৯৪৩ টাকা সরকারের ক্ষতিসাধন পূর্বক আত্মাসাতের অভিযোগে করা মামলার প্রধান আসামি।

বর্তমানে আসামিদের বিচারিক আদালতে নিয়ে যাওয়ার প্রস্তুতি চলছে। পরবর্তীতে তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড আবেদন চাওয়া হতে পারে।

Related posts