September 25, 2018

দুই শিবির নেতা হত্যার দায় সরকারকেই নিতে হবেঃ জামায়াত

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ  ঝিনাইদহের কালীগঞ্জে আবুজর গিফারী ও শামীম নামে দুই শিবির নেতা হত্যার দায় সরকারকেই নিতে হবে বলে মন্তব্য করেছে জামায়াতে ইসলামী। বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান এ মন্তব্য করেন।

বিবৃতিতে ডা. শফিক বলেন, ছাত্রশিবিরের নেতা আবুজর গিফারী ও শামীমকে আটক করার পর নৃশংসভাবে গুলি করে হত্যার ঘটনার নিন্দা জানানোর ভাষা নেই। কোনো নাগরিক অপরাধ করে থাকলে গ্রেফতার করে আইনের আওতায় এনে বিচার হবে। কিন্তু এভাবে নাগরিকদের গুম করে হত্যা করা বাংলাদেশের সংবিধান ও মানবাধিকারের চরম লংঘন। এ ধরনের হত্যাকান্ড সংঘটন পরিকল্পিত হত্যাকান্ড হিসেবেই বিবেচিত হবে।

তিনি বলেন, দেশের বিভিন্ন বিরোধী রাজনৈতিক দল, সচেতন মহল ও মানবাধিকার সংগঠনের পাশাপাশি আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা, সংগঠন এবং জাতিসংঘ এ বিষয়ে দফায় দফায় উদ্বেগের কথা জানিয়ে সরকারকে তার দায়িত্বের কথা স্মরণ করে দিলেও সরকার কোনো কিছুতেই সায় দিচ্ছে না। নাগরিকদের সকল গুম ও খুনের সমুদয় দায়িত্ব সরকারকেই বহন করতে হবে। মনে রাখতে হবে যে, কোনো সরকারই চিরস্থায়ী ও শেষ সরকার নয়। দেশবাসীর সঙ্গে সকল আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা, জাতিসংঘ এবং বিশ্বসম্প্রদায়ের প্রতি এ চরম জুলুমের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য আমি আহবান জানাচ্ছি।

Related posts