November 18, 2018

দুই বছর নিষিদ্ধ হলেন মারিয়া শারাপোভা

স্পোর্টস ডেস্কঃ  আর বোধহয় টেনিসে ফেরা হলো না রুশ সুন্দরী মারিয়া শারাপোভার। ডোপ টেস্টে ‘পজিটিভ’ প্রমাণিত হওয়া টেনিসে দুই বছর নিষিদ্ধ করা হয়েছে মারিয়া শারাপোভাকে। মার্চ থেকেই সাময়িক নিষিদ্ধ ছিলেন শারাপোভা। তবে সেটি বেড়ে গিয়ে এখন দাঁড়ালো দুই বছরে।

ইন্টারন্যাশনাল টেনিস ফেডারেশন (আইটিএফ) বুধবার শারাপোভাকে দুই বছরের জন্য নিষিদ্ধ করার কথা জানায়। এর আগে এ বছরের জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেন চলার সময়ে নিজের ডোপ টেস্টে পজিটিভ হওয়ার কথা স্বীকার করেছিলেন শারাপোভা। ‘আমি ডোপ টেস্টে ধরা পড়েছি। এর পুরো দায়-দায়িত্ব আমার। আমি আসলে ভুল করেছি। ভক্তদের হতাশ করেছি। যে শাস্তি দেয়া হবে তা আগেই মেনে নিচ্ছি। আশা করি, দ্রুতই আবার কোর্টে ফিরে আসবো।’ স্বীকার করার পর থেকেই টেনিসে সাময়িক নিষিদ্ধ ছিলেন শারাপোভা।

মে মাসে রুশ টেনিস ফেডারেশনের পক্ষ থেকে জানানো হচ্ছিল, হয়ত আর টেনিসে ফিরবেন না শারাপোভা। অবশেষে সেটিই হতে যাচ্ছে। দুই বছর নিষিদ্ধ থাকার পর আবার টেনিসে ফিরবেন কিনা তিনি সেটি সময়ই বলে দিবে। তবে এই শাস্তির বিরুদ্ধে আপিল করার কথা জানান শারাপোভা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের পেজে তিনি জানান, এই শাস্তির বিরুদ্ধে তিনি লুজানের আন্তর্জাতিক ক্রীড়া আদালতে আপিল করবেন। নিষিদ্ধ হওয়ার আগ পর্যন্ত টানা এগারো বছর আয়ের দিক থেকে শারাপোভা ছিলেন বিশ্বের নারী ক্রীড়াবিদদের মধ্যে শীর্ষে।

Related posts