November 14, 2018

দিল্লির রাস্তাই এখন ঠিকানা এই বলি নায়িকার!

দিল্লির পথে পথে ঘুরছেন বলিউডের মডেল-অভিনেত্রী! কখনো বা কোনো মন্দিরের বারান্দায় আশ্রয় নিচ্ছেন। কোনো দুঃস্থ প্রাক্তন অভিনেত্রী নন। ইনি আলিসা খান। শুনলে অবাক হবেন, ইমরান হাসমির সঙ্গে তাঁর অভিনীত ফিল্ম ‘আয়না’ এই মুহূর্তে মুক্তির অপেক্ষায় রয়েছে! কিছু দিন আগে মুক্তি পাওয়া মাই হাজব্যান্ড’স ওয়াইফ ছবিতে তিনি একজন মুখ্য অভিনেত্রী। বেশ কিছু মিউজিক ভিডিওতেও কাজ করেছেন আলিশা।

কেন এমন অবস্থা হল আলিসার? অভাব-অনটনে তো হওয়ার কথা নয়! না, আলিসার অভিযোগ তাঁর মা আর ভাই তাঁকে বাড়ি থেকে বের করে দিয়েছেন। কেন? না নিজের প্রাক্তন প্রেমিকের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ জানানোর ‘অপরাধে’ এই শাস্তি।
আলিসার অভিযোগ, তাঁর প্রাক্তন প্রেমিক তাঁদের কিছু অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড করে দেওয়ার হুমকি দিচ্ছিলেন বেশ কিছু দিন ধরেই। এমনকী একটি ভিডিও ইউটিউবে আপলোডও করে দেওয়া হয়। তখন বাধ্য হয়েই মুম্বাই পুলিশের সাইবার দমন শাখায় অভিযোগ জানান আলিসা। এর পরই তাঁকে পরিবারের কোপের মুখে পড়তে হয়। ঘাড় ধরে বাড়ি থেকে বের পর্যন্ত করে দেন তাঁর মা ও ভাই।

আলিশা মডেলিং করছেন বেশ কিছু দিন। সম্প্রতি বলিউডি ছবিতে অভিনয়ের সুযোগও পেয়েছেন। কিন্তু প্রতিষ্ঠিত মডেল বা অভিনেত্রী কোনোটাই বলা যাবে না। লড়ে চলেছেন নিজের কেরিয়ারের জন্য। মুম্বইয়ে নিজের কোনো আস্তানা গড়তে পারেননি এখনো। দিল্লির কাছে গাজিয়াবাদে থাকা পরিবারের উপরেই এখনো অনেকটা নির্ভরশীল তিনি। তাই বাড়ি থেকে তাড়িয়ে দেওয়ার পর কার্যত পথে পথেই ঘুরতে হচ্ছে তাঁকে। কোনো দিন কোনো বন্ধুর বাড়িতে আশ্রয় পেলেও রোজ তা মিলছে না। রাত কাটাচ্ছেন মন্দিরেও।

আর একটি উল্লেখযোগ্য তথ্য হল, আলিসা সেই ওয়াজির গাজি-উদ-দিনের বংশধর যিনি গাজিয়াবাদ শহরের পত্তন করেছিলেন।

সূত্র: আনন্দবাজার

Related posts