November 20, 2018

দিনাজপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের নতুন যে নাম

dinajpur

শাহ্ আলম শাহী,স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকেঃ দিনাজপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের নাম পরিবর্তন করে ‘এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতাল’ করা হয়েছে।এখন থেকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতাল ‘এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতাল’ নামে পরিচিত হবে। স্বাস্থ্য, শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ২৯-০৩-২০১৭ইং তাং ৪৫,১৬৮,০০,০০,০৩৩,২০১৩-২১০ স্মারক মূলে সরকার দিনাজপুর মেডিকেল কলেজ ও হাসপাতালকে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতাল নামকরণ করেন।

রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব নূরুল আমীন স্বাক্ষরিত প্রজ্ঞাপনটি দিনাজপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে সোমবার রাতে এসে পৌঁছে । দিনাজপুর মেডিকেল কলেজ হাসাপাতালের পরিচালক ডা. সারাওয়ার জাহান এ তথ্য নিশ্চিত করেন। এছাড়া ই-মেইলে সংবাদপত্র অফিসে প্রজ্ঞাপনের কপি প্রেরণ করা হয়েছে।

উল্লেখ্য, ১৯৯১ সালে দিনাজপুর সদর আসন থেকে নির্বাচিত সাবেক সংসদ সদস্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহযোগী, সংবিধান প্রণয়ন কমিটির সদস্য এম আব্দুর রহিম একজন সৎ ও আদর্শবান রাজনীতিবিদ হিসেবে পরিচিত।এম আব্দুর রহিম ১৯৭১ সালের মহান স্বাধীনতা সংগ্রামে বৃহত্তর দিনাজপুর অ লের মুক্তিযুদ্ধের সংগঠক ছিলেন।

১৯৭১ সালে ১৭ এপ্রিল মুজিব নগর সরকার গঠিত হলে যুদ্ধ পরিচালনার জন্য সারা দেশকে ১১টি বেসামরিক জোনে ভাগ করা হয়। মুজিব নগর সরকার এম আব্দুর রহিমকে পশ্চিম জোন-১ এর জোনাল চেয়ারম্যান নিযুক্ত করেন। স্বাধীনতার পর যুদ্ধবিধ্যস্ত বৃহত্তর দিনাজপুর পুনর্গঠনে তিনি আত্মনিয়োগ করেন এবং ত্রাণ ও পুনর্বাসন কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। এম আব্দুর রহিম দিনাজপুর-৩ আসন হতে নির্বাচিত সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিমের বাবা।

Related posts