November 14, 2018

দিনাজপুরে বই বিতরণী উৎসব

মোঃ মেহেদী হাসান উজ্জল ফুলবাড়ীঃ  দিনাজপুরের পার্বতীপুর উপজেলার হামিদপুর ইউনিয়নের পাটিকাঘাট সুলতানপুর আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে নতুন বৎসরের বই ছাত্রদের মাঝে তুলে দেন। গত ১লা জানুয়ারি সকাল সাড়ে ৯টায় দিনাজপুরের পার্বতীপুর উপজেলার পাটিকাঘাট সুলতানপুর আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মোঃ আতাউর রহমান উপস্থিত থেকে বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের মাঝে নতুন বৎসরের বই তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন উক্ত বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মাহফুজার রহমান , সহকারী শিক্ষক মোঃ সাইদুল ইসলাম, শিক্ষক মোঃ মজিবর রহমান, সঞ্জিত গুপ্ত, কোমল চন্দ বিরেন্দ্রনাথ, মোঃ মুশফিকুর রহমান, মোঃ আব্দুল গফ্ফার, মোঃ আব্দুল মমিন, মোছাঃ দেলোয়ারা পারভিন, মোঃ শফিকুল ইসলাম, মোঃ আজিজুল ইসলাম, শ্রী নরেন্দ্র চন্দ ও মৌলভী আহসানুল হক।

এছাড়া বই বিতরণ অনুষ্ঠানে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, ছাত্র ছাত্রীদের অভিভাবক উপস্থিত ছিলেন।  বই বিতরণ অনুষ্ঠানে প্রাক্তন ছাত্রী মরিয়ম নেছা (এম.এ) উক্ত বিদ্যালয়ের গ্রন্থনাগারে জ্ঞান চর্চার জন্য এবং আগামী প্রজন্মের জন্য ২০০ বই উপহার দেন। বিদ্যালয়টির পক্ষ থেকে মেধাবী ছাত্র ছাত্রীদের মাঝে উপহার প্রদান করেন।

পাটিকাঘাট সুলতানপুর আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয়টি প্রতিষ্ঠার পর থেকে শিক্ষকদের নিরলস প্রচেষ্টায় বিদ্যালয়টি লেখাপড়ায় এগিয়ে যাচ্ছে। এ ব্যাপারে গত ১লা জানুয়ারি বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আতাউর রহমানের সাথে কথা বললে তিনি জানান বিদ্যালয়টি আরও সরকারি অনুদান পেলে আগামীতে শিক্ষকদের মনোবল বৃদ্ধি পাবে। ছাত্র ছাত্রীদের লেখাপড়ার অগ্রগতি হবে। শিক্ষার মান বাড়ানোর জন্য শিক্ষকদেরকে বিদ্যালয়ের পক্ষ থেকে সবরকম সহযোগীতার কথা বলা হয়েছে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts