April 21, 2019

দিনব্যাপী বৈশাখী উৎসব আয়োজনে প্রস্তুত বিশ্বনাথ

12-2বিশ্বনাথ প্রতিনিধি :: বাঙালী জাতির সবচেয়ে বৃহত্তম অস্রারপ্রদায়িক ও সার্বজনীন উৎসব পহেলা বৈশাখ। এ দিনটি জাতির জন্য এক অনুপ্রেরণার দিন। সর্বস্তরের মানুষ হৃদয়ের টানে, বাঙালিয়ানার টানে এক সাথে মিলিত হন পহেলা বৈশাখ পালনের উৎসবে। তাতে থাকবে না কোনো ধর্ম-বর্ণের ভেদাভেদ কিংবা ধনী-গরীবের বৈষম্য। উৎসবে শামিল হয়ে বাঙালীরা নিজেদের আপন ঐতিহ্য, সাংস্কৃতিক নিজস্বতা ও গৌরবময় জাতিসত্তার পরিচয়ে আলোকিত করেন।

উপজেলা প্রশাসন ও বিশ্বনাথ নববর্ষ উদযাপন পরিষদের যৌথ উদ্যোগে প্রতিবারের মত এবছরও বাংলা ১৪২৬ বর্ষকে বরণ করে নিতে পহেলা বৈশাখ (১৪ এপ্রিল ২০১৯ইং, রোববার) পালনের লক্ষ্যে বিশ্বনাথ উপজেলা প্রাঙ্গণে আয়োজন করেছে দিনব্যাপী বর্ণাঢ্য বৈশাখী উৎসব। প্রতি বারের ন্যায় অনুষ্ঠানটি পরিচালনা করবে বিশ্বনাথ থিয়েটার। আগামীকাল রোববার সকাল ৮টা থেকে অনুষ্ঠান শুরু হয়ে বিরতিহীনভাবে চলবে বিকেল ৫টা পর্যন্ত।
বৈশাখী উৎসবের উদ্বোধন করবেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদার। উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান’সহ বিভিন্ন মহলের নেতৃবৃন্দ।
দিনব্যাপী বৈশাখী আয়োজনে মঙ্গল শোভাযাত্রা, সমবেত সংগীত, নৃত্য, আবৃত্তি, নাটক, বাউল গান পরিবেশনাসহ থাকছে স্কুল-কলেজের শিক্ষার্থীদের নিয়ে প্রতিযোগিতামূলক অনুষ্ঠান। পাশাপাশী দিনব্যাপী থাকবে বৈশাখী মেলা। দিনব্যাপী বর্ণাঢ্য এ আয়োজনে সকলের উপস্থিতি কামনা করেছেন উদযাপন পরিষদের আহবায়ক ও হাজী মহিফ আলী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ নেহারুন নেছা।

Related posts