September 20, 2018

দিতিকে প্রধানমন্ত্রীর অনুদান

বাংলা চলচ্চিত্রের এক সময়ের পর্দা কাঁপানো চিত্রনায়িকা পারভিন সুলতানা দিতির চিকিৎসার জন্য ১০ লাখ টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার বিকালে গণভবনে দিতির মেয়ে লামিয়া চৌধুরী ও ছেলে শাফায়াত চৌধুরী দীপ্তর হাতে প্রধানমন্ত্রী দশ লাখ টাকার একটি চেক তুলে দেন।

পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের জানান, লামিয়া ও দীপ্তর কাছে তাদের মায়ের স্বাস্থ্যের সর্বশেষ অবস্থা সম্পর্কে খোঁজ-খবর নেন প্রধানমন্ত্রী। এসময় দিতির দ্রুত আরোগ্য কামনা করেন তিনি। এসময় সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর উপস্থিত ছিলেন।

দিতির মস্তিস্কে টিউমার অপসারণে গত জুলাইয়ের শেষ দিকে ভারতের মাদ্রাজ ইনস্টিটিউট অফ অর্থোপেডিকস অ্যান্ড ট্রমাটোলজি হাসপাতালে অস্ত্রোপচার হয়। এর কিছুদিন পরেই আবার অসুস্থ হয়ে পড়ায় তাকে ভারতে নিয়ে যাওয়া হয়। সেখানে কেমোথেরাপি দেওয়ার পর দিতির যন্ত্রণা আরো বেড়ে যায়। গত শুক্রবার দুপুরে ভারত থেকে দেশে ফিরেই হাসপাতালে ভর্তি হন এই চিত্রনায়িকা।

এদিন আরেক অভিনেত্রী রাণী সরকারকেও আর্থিক সহায়তা দেন প্রধানমন্ত্রী। বিকালে গণভবনে গেলে রাণী সরকারের হাতে পাঁচ লাখ টাকার চেক তুলে দেও্য়ার পাশাপাশি নগদ ৫০ হাজার টাকা দেন শেখ হাসিনা। এছাড়া গণভবন থেকে দুই বস্তা চাল, মাছ ও সবজিও তার বাসায় পাঠানো হয়। এর আগেও প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে রাণী সরকারকে ২০ লাখ টাকা দেওয়া হয়।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts