November 16, 2018

‘দায়িত্বে গাফিলতি করলে জয় বাংলার লোক হলেও ছাড় হবে না’

জাকিরুল ইসলাম, সিরাজগঞ্জ থেকে:জ্বালাও পোড়াও রাজনীতি এ দেশের মানুষ প্রত্যাখান করেছে উল্লেখ করে আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, জ্বালাও পোড়াও রাজনীতির নেত্রী খালেদা জিয়ার দলকে এদেশের মানুষ আর কোনদিন ভোট দিবে না। জামায়াত-শিবিরকে সাথে নিয়ে দেশব্যাপী জ্বালাও পোড়াও রাজনীতি করায় খালেদা জিয়াকে দেশের শান্তিপ্রিয় মানুষ প্রত্যাখান করেছে।তার ভবিষ্যত অন্ধকার। নিজের কর্মীরাই তাকে এখন আর চেনে না। ভাড়া কর্মী দিয়ে রাজনীতি করায় আগামীতে সে আর ক্ষমতায় আসতে পারবে না।

স্বাস্থ্যমন্ত্রী এও বলেছেন, শেখ হাসিনা ছাড়া আমার চেয়ে বড় জয়বাংলা মার্কা কর্মী বাংলাদেশে আর কেউ নেই। তাই জয়বাংলার নাম ভাঙ্গিয়ে কোন লাভ নেই। কেউ যদি দায়িত্বে গাফিলতি করে সে জয় বাংলার লোক হলেও তাকে ছাড় দেয়া হবে না। চিকিৎসাসেবার মতো মহৎ পেশায় যে যেখানে দায়িত্বে রয়েছেন যথাযথভাবে তাকে তা পালন করতে হবে। যে কাজ করবে না সে জয়বাংলার লোক হলেও তাকে বিদায় করে দেয়া হবে। বুধবার তাঁর নির্বাচনী এলাকা কাজীপুরে পৃথক দ’ুটি সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। দুপুরে তাঁর নির্বাচনী এলাকা কাজিপুরে প্রায় সাড়ে ৮ কোটি টাকা ব্যয়ে ৫০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্বোধন করেন। সন্ধ্যায় চালিতাডাঙ্গা ইউনিয়নের গাড়াবেড় গ্রামে ৪শ ৭১ জন গ্রাহকের বাড়িতে বিদ্যুত সংযোগের উদ্বোধন করেন। এর আগে উপজেলা সদরে ৪৮ লাখ টাকা ব্যয়ে কৃষি সম্প্রসারন বিভাগের নবনির্মিত কৃষি ভবন ও প্রশিক্ষন ইন্সটিটিউটের উদ্বোধন করেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্বোধন শেষে হাসপাতাল প্রাঙ্গনে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্য বিভাগের সকল চিকিৎসক ও কর্মচারীদের কড়া ভাষায় সতর্ক করে তিনি বলেছেন- সীমিত সম্পদ দিয়ে দেশের মানুষকে সেবা দিতে হবে।

বর্ধিত জনসংখ্যার এই দেশে সীমিত সম্পদ দিয়ে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের খাদ্য, স্বাস্থ্য ও শিক্ষার মতো গুরুত্বপূর্ণ চাহিদা পুরন করে বিশ্ব দরবারে প্রশংসিত হয়েছেন। এটি বাংলাদেশের মানুষের গৌরবের এবং গর্বের। সিরাজগঞ্জ সিভিল সার্জন ডাঃ দেবপদ রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত স্বাস্থ্য বিবাগের সমাবেশে মন্ত্রীর সহধর্মিনী শহীদ এম মনসুর াালী মেডিক্যাল কলেজের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান বেগম লায়লা নাসিম, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী বিগ্রেডিয়ার জেনারেল আহমেদুল কবির, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর নির্বাহী প্রকৌশলী মনিরুজ্জামান, কাজিপুর উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হক সরকার বকুল, উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাফিউল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সভাপতি শওকত হোসেন সাকার ও সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজী প্রমূখ বক্তব্য রাখেন। বিএনপি চেয়ারপার্সনকে উদ্দেশ্য করে নাসিম আরো বলেন, জামায়াত-শিবিরকে সাথে নিয়ে দেশব্যাপী জ্বালাও পোড়াও রাজনীতি করায় খালেদা জিয়ার ভবিষ্যত অন্ধকার।

নিজের কর্মীরাই তাকে এখন আর চেনে না। ভাড়া কর্মী দিয়ে রাজনীতি করায় আগামীতে সে আর ক্ষমতায় আসতে পারবে না। তাকে দেখে আর ভয় পাওয়ার কিছু নেই। কাজিপুর উপজেলা পরিষদ চত্বরে প্রায় ৪৮ লাখ টাকা ব্যয়ে নির্মিত উপজেলা কৃষি অফিসারের কার্যালয় ও কৃষক প্রশিক্ষণ কেন্দ্রের শুভ উদ্বোধন করেন। এ সময় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ ওমর আলী শেখসহ উপজেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সন্ধ্যায় মন্ত্রী চালিতাডাঙ্গা ইউনিযনের গাড়াবেড় গ্রামে বিদ্যুত সংযোগের উদ্বোধন করেন। এ সময় পল্লী বিদ্যুতের জিএম আজাহার আলী ও ডিজিএম সুলতান নাসিমুল হক উপস্থিত ছিলেন।

Related posts