November 19, 2018

দাবি করলেও নেতার পাশে নেই বিএনপি!

রাজনীতির সাথে জড়িত না থাকলেও সাতকানিয়ায় আওয়ামী লীগের দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের দুপক্ষের সংঘর্ষে গুলিতে নুরুল আমিন (৪৫) নামে এক ব্যবসায়ীর মৃত্যুর পর তাকে ‘নিজেদের নেতা’ দাবি করলেও মৃত্যুর তিন দিনেও পরিবারে পাশে নেই বিএনপি। আর এই ঘটনার দুই দিনের মাথায় একটি হত্যা মামলা হলেও তিন দিনেও আটক নেই কোনো আসামি।

শুক্রবার গভীর রাতে নিহতের স্ত্রী কামরুন নাহার বাদী হয়ে এজহার নামীয় ৯ জনসহ অজ্ঞাত আরো ১৫/২০ জনকে আসামি করে সাতকানিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় আসামিদের বিরুদ্ধে সরাসরি হত্যার অভিযোগ আনা হয়েছে।

বিয়ষটি নিশ্চিত করে সাতকানিয়া থানার ওসি  মাহমুদুল হাই বলেন, ‘নিহত নুরুল আমিনের স্ত্রী কামরুন নাহার বাদী হয়ে ৯ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ১৫/২০ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেছেন। তবে এখনো পর্যন্ত কাউকে আটক করা সম্ভব হয়নি।’ আসামিদের নাম প্রকাশ না করলেও তাদের বেশিরভাগই আওয়ামী লীগের নেতাকর্মী বলে জানা গেছে।

এদিকে ভোটের দিন গুলিতে নুরুল আমিন নিহত হওয়ার পরপরই তাকে নিজেদের নেতা দাবি করে গণমাধ্যমে বিবৃতি দিলেও মৃত্যুর তার পরিবারের পাশে নেই বিএনপি। বিএনপি চেয়াপার্সনের উপদেষ্ঠা মীর মোহাম্মদ নাছির উদ্দিন, দলের সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খোন্দকার, দক্ষিণ জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি শেখ মহিউদ্দিন নিহত নুরুল আমিনকে নিজ দলের নেতা দাবি করে বক্তব্য দিয়েছিলেন। তবে কোনো রাজনীতির সাথে জড়িত না হলেও তার স্বামীকে নিয়ে বিএনপির রাজনীতি নিয়ে অসন্তুষ্ট নুরুল আমিনের স্ত্রী কামরুন নাহার।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts