November 17, 2018

দাউদ ইব্রাহিমের গাড়িটি প্রকাশ্যে পোড়ানো হবে

চলতি মাসের শুরুতেই নিলামে বিক্রি হওয়া পলাতক ভারতীয় আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিমের গাড়িটি প্রকাশ্যে পোড়ানো হবে।

গাড়িটির ক্রেতা ও ‘সর্বভারতীয় হিন্দু মহাসভা’র কেন্দ্রীয় সভাপতি স্বামী চক্রপাণি ভারতীয় বার্তা সংস্থা পিটিআই-কে জানিয়েছেন, ‘ভারতে, বিশেষ করে মুম্বাইতে দাউদ ও তার পোষা গুণ্ডারা যে সন্ত্রাসী কার্যকলাপ পরিচালনা করেছে, তার শেষকৃত্য হিসেবে প্রতীকীভাবে গাড়িটি পোড়ানো হবে।’

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, বুধবার রাজধানী দিল্লির কাছে গাজিয়াবাদে সবুজ রঙের হুন্দাই অ্যাকসেন্ট গাড়িটি পোড়ানোর কথা রয়েছে। গত ৯ ডিসেম্বর ৩২ হাজার ভারতীয় রুপিতে গাড়িটি কিনেছিলেন চক্রপাণি। ওই একই নিলামে দাউদ ইব্রাহিমের আরো কিছু জিনিসপত্র বিক্রি করা হয়েছিল।

চক্রপাণির দাবি, গাড়িটি কেনার পর সেটিকে অ্যাম্বুলেন্সে পরিণত করার পরিকল্পনা থাকলেও তাকে দাউদের সহযোগীরা গাড়িটি কেনার পরিণতি ভুগতে হবে বলে হুমকি দিলে প্রকাশ্যে গাড়িটি পোড়ানোর সিদ্ধান্ত নেন তিনি।

প্রসঙ্গত, ১৯৯৩ সালে মুম্বাইয়ে সিরিজ বোমা হামলার ঘটনায় দাউদ ইব্রাহিম ভারতীয় প্রশাসনের ‘মোস্ট ওয়ান্টেড’ হিসেবে কালোতালিকাভুক্ত। ওই হামলায় প্রায় তিনশ’ মানুষ নিহত এবং আরো এক হাজার মানুষ আহত হয়েছিলেন। এছাড়া অন্যান্য সন্ত্রাসী হামলার মূল ষড়যন্ত্রকারী এবং অর্থপাচার ও প্রতারণার অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/মেহেদি/ডেরি

Related posts