November 20, 2018

দরজায় কড়া নাড়ছে নতুন যেসব প্রযুক্তি

প্রযুক্তি

বর্তমান সময়ে প্রযুক্তির বিকাশ খুব দ্রুত ঘটছে। কিছুদিন পর পরই নতুন নতুন বস্তু এসে আমাদের চমকে দিচ্ছে। ফলে উন্নত পণ্য বা সেবা বাজারে আসা সময়ের ব্যাপার মাত্র। দেখে নেয়া যাক এরকম কয়েকটি প্রযুক্তি যেগুলো খুব অল্প সময়েই বাজারে আসবে।

তারবিহীন চার্জিং
আমরা প্রতিদিন অসংখ্য গেজেট ব্যবহার করি এবং সেগুলোর জন্য চার্জারও সঙ্গে রাখতে হয়। এটা ব্যবহারকারীদের জন্য বেশ ঝামেলাপূর্ণ। তবে এ সমস্যার সমাধান হয়ে যাবে কিছুদিনের মধ্যেই। তখন আর চার্জিং এর জন্য চার্জার প্রয়োজন হবে না। নিদির্ষ্ট একটি জায়গায় ডিভাইস রাখলেই তা চার্জড হয়ে থাকবে।
আরও পড়তে পারেন:

ফ্লেক্সিবল স্ক্রিন :
ইতোমধ্যেই স্যামসাং এবং এলজি ফ্লেক্সিবল ডিসপ্লের ফোন বাজারে ছেড়েছে। তবে এর পরিমাণ খুব কম। কিছুদিন পরই বাজারে এ ধরনের স্মার্টফোন অনেক বেশি পরিমাণে পাওয়া যাবে।

ওয়াটার-প্রুফ ডিভাইস
ইলেকট্রনিক গেজেটের সবচেয়ে বড় শত্রু হলো তরল পদার্থ। তারপরও কিছুসংখ্যক ডিভাইস-ই বাজারে পাওয়া যায় যেগুলো ওয়াটার-প্রুফ। আবার এগুলোর দামও অনেক বেশি। তাই বেশিরভাগ ক্রেতার ইচ্ছা থাকলেও তারা সেগুলো কিনতে পারেন না। সম্প্রতি বেশ কয়েকটি প্রতিষ্ঠান ওয়াটার-প্রুফ ডিভাইস তৈরির দিকে মনোযোগ দিয়েছে। আশা করা যায় অদূর ভবিষ্যতে বাজারে এ ধরনের ডিভাইস বেশি থাকবে।

চালকবিহীন গাড়ি
গুগলের চালকবিহীন গাড়ি বেশ আলোচিত একটি বিষয়। প্রতিষ্ঠানটি এ ধরনের গাড়ির বেশ কয়েকবার পরীক্ষাও চালিয়েছে। বর্তমানে এই প্রযুক্তির আরও উন্নয়ন চলছে বলে জানা গেছে। এই গাড়িতে ওঠার পর আপনাকে তেমন কিছুই করতে হবে না। শুধু গন্তব্য ঠিক করে দিতে হবে। বাকী কাজ গাড়ির। চালকবিহীন এ গাড়িটিও খুব তাড়াতাড়িই বাজারে আসবে বলে ধারণা করা হচ্ছে।

Related posts