November 16, 2018

দপ্তরি-কাম-প্রহরী পদ স্থায়ীকরণের দাবি যৌক্তিক: শিল্পমন্ত্রী

file (7)ঢাকা: শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, ‘সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে অস্থায়ীভাবে দপ্তরি-কাম-প্রহরী পদে নিয়োগকৃতদের চাকরি স্থায়ীকরণের দাবি যৌক্তিক।’
তিনি বলেন, ‘এ দাবি বাস্তবায়নের জন্য সরকারের সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করা হবে। এ দাবি নিয়ে কোনো ধরনের অস্থিরতা কিংবা অপ্রত্যাশিত কার্যক্রম যাতে না ঘটে, সে বিষয়ে সতর্ক থাকতে তিনি সংশ্লিষ্টদের পরামর্শ দেন।’
শিল্পমন্ত্রী রবিবার বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্মচারী কল্যাণ সমিতি আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে একথা বলেন। রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান এমপি এতে বিশেষ অতিথি ছিলেন।
বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্মচারী কল্যাণ সমিতির সভাপতি সাধন কান্ত বাড়ইয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস এমপি, অ্যাডভোকেট মো. নূরুল ইসলাম সুজন এমপি, নজরুল ইসলাম বাবু এমপি এবং সংগঠনের সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন মোল্লা বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে সংগঠনের পক্ষ থেকে দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে সৃষ্ট ৩৭ হাজার দপ্তরি-কাম-প্রহরী পদ জাতীয়করণের দাবি জানানো হয়। এ পদে কর্মরত কিছু কর্মচারী নিয়মিত বেতন পাচ্ছেন না বলে উল্লেখ করা হয়।
প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে আউট সোর্সিংয়ের মাধ্যমে নিয়োগকৃত দপ্তরি-কাম-প্রহরী পদ স্থায়ী করলে প্রাথমিক শিক্ষার গুণগত মানোন্নয়নে ইতিবাচক প্রভাব পড়বে বলে তারা উল্লেখ করেন।
অনুষ্ঠানে শিল্পমন্ত্রী জানান, ‘কারো দাবির প্রেক্ষিতে প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি-কাম-প্রহরী পদে নিয়োগ দেয়া হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্রণোদিত হয়ে ৩৭ হাজার প্রাথমিক বিদ্যালয়ে এ পদ সৃষ্টি করেছেন।’ তিনি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত এসব কর্মচারীদের কাম্য আচরণ বজায় রাখার পরামর্শ দেন। এসব পদ জাতীয়করণ করলে তা হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বদান্যতা।

Related posts