November 16, 2018

দক্ষিন কোরিয়ার সিউলে অনুষ্ঠিত হলো “ ঈদ পূনর্মিলনি উৎসব”

1710765C-4D07-420A-83A5-2192D06FAF29

আব্দুল্লাহ আল মাহবুব, কোরিয়া থেকেঃ গত ১৭ জুন রবিবার ছুটির দিনের সন্ধ্যায় বাংলাদেশ দূতাবাস সিউলের মান্যবর রাষ্ট্রদূত জনাবা আবিদা ইসলাম এর আমন্ত্রণে তাঁর বাসভবনে অনুষ্ঠিত হলো “ ঈদ পূনর্মিলনি উৎসব”।

আয়োজিত অনুষ্ঠানটিতে কোরিয়াতে বসবাসরত সকল স্তরের প্রাবাসী বাংলাদেশীসহ ৮-১০ টি মুসলিম দেশের রাষ্ট্রদূতের অংশগ্রহণে প্রায় দুইশত মানুষের প্রাণবন্ত ও উৎসবমুখর উপস্থিতি বিদেশে ঈদের পরশ নিয়ে আসে। সিউল শহরের পাহাড়ি ঘেরা এলাকাতে অবস্থিত বাড়িটির মনোরম পরিবেশ- আলোকসজ্জা, গানের হালকা সুর, ছোট বাচ্চাদের কোলাহল, রঙিন জামাকাপড়ে পরিহিত নারী ও পুরুষ আর বাংলাদেশের সুস্বাদু খাবারের আয়োজন সবাইকে আনন্দে ভরিয়ে রাখে।

অনুষ্ঠানটিতে আজারবাইজান,তাজাকিস্তান,ইরান,মরক্কো,ইন্দোনেশিয়া,সংযুক্ত আরব আমিরাত, নাইজেরিয়া, মিশর, জর্দান ও সেনেগালের রাষ্ট্রদূতগন উপস্থিত হয়েছিলেন। বাংলাদেশের মান্যবর রাষ্ট্রদূত আমন্ত্রিত সকল রাষ্ট্রদূতকে সুভেচ্ছা উপহার হিসাবে বাংলাদেশের তৈরি ঐতিহ্যবাহী ‘গামছা’ উপহার দেন।

আমন্ত্রিত সম্মানিত অতিথিরা রাষ্ট্রদূত জনাবা আবিদা ইসলাম এর ভূয়সী প্রশংসা করেন। মান্যবর রাষ্ট্রদূতও কোরিয়ার বিভিন্ন প্রান্ত থেকে সবাইকে অনুষ্ঠানে উপস্থিত হওয়ার জন্য আন্তরিক ধন্যবাদ জানান।

 

Related posts